টাইমলাইনফুটবলখেলা

বিশ্বকাপে প্রথম লাল কার্ড! শেষমুহূর্তের অসাধারণ গোলে ওয়েলসকে হারিয়ে বড় জয় ইরানের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে হারের ধাক্কা কাটিয়ে অসাধারণ ভাবে ঘুরে দাঁড়ালো ইরান। ওয়েলসের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচ জিতে নক-আউটে যাওয়ার আশা বাঁচিয়ে রাখলো তারা। গ্যারেথ বেলের ওয়েলসের গা ছাড়া ফুটবল দেখেই বোঝা যাচ্ছিল যে ম্যাচের ফল কি হতে যাচ্ছে। কিন্তু কোনওক্রমে ভাগ্যের জোরে নির্ধারিত ৯০ মিনিট এবং তারপরে অতিরিক্ত সময়ের ৯ মিনিটের মধ্যে ৭ মিনিট ইরানকে আটকে রাখতে সক্ষম হয়েছিল তারা।

কিন্তু ম্যাচের শেষ ২ মিনিটে পরিবর্ত হিসাবে নামা রুজবে চেসমি দূরপাল্লার শটে অসাধারণ গোল করে নিজের দেশকে কাঙ্ক্ষিত জয় এনে দেন। এটি ছিল এই বিশ্বকাপের প্রথম গোল যেটি ১৮ গজ পেনাল্টি বক্সের সীমানার বাইরে থেকে করা হয়েছে। এরপর ওয়েলসের আক্রমণের সুযোগ নিয়ে প্রতিআক্রমণে লোক বাড়িয়ে ইংল্যান্ড ম্যাচে জোড়া গোল করা তারেমির পাস থেকে গোল করে ওয়েলসের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন রামিন রেজেইয়ান।

এর আগে ম্যাচের ৮৬ মিনিট নাগাদ নিজের বক্স ছেড়ে বেরিয়ে এসে বিপজ্জনক ট্যাকেল করার জন্য এইবারের বিশ্বকাপের প্রথম লাল কার্ডটি দেখে মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন ওয়েলস গোলরক্ষক ওয়েন হেইনেসে। ম্যাচ এরপর ওয়েলস অধিনায়ক গ্যারেথ বেলও নিজে এসে জানান যে ওই লাল কার্ডটি ম্যাচের অভিমুখ বদলে দিয়েছিল।

কিন্তু তার আগেও ইরান গোল করার মত অসংখ্য সুযোগ তৈরি করেছিল। প্রথমার্ধে তাদের একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়। দ্বিতীয়ার্ধে ১০ সেকেন্ডের ব্যবধানে দুবার পোস্টে বল মারে ইরানের ফরোয়ার্ডরা। ওয়েলফের তরফ থেকে তেমন বিপজ্জনক কোনও আক্রমণ গোটা ম্যাচেই দেখা যায়নি। তাই নিরপেক্ষ ফুটবল সমর্থকরা একমত যে যোগ্য দল হিসেবে আজকের ম্যাচ জিতেছে এশিয়ার দলটি।

Related Articles