টাইমলাইনভারতআন্তর্জাতিক

করোনায় বিপর্যস্ত হয়ে পড়ছে ইরান, ভারতীয়দের ফিরিয়ে আনল মোদী সরকার

বাংলাহান্ট ডেস্কঃ করোনা ভাইরাসের (Corona Vairas) আতঙ্ক সমগ্র বিশ্বে ছড়িয়ে পড়েছে। এই পরিস্থিতিতে মোদী (Narendra Modi) সরকার আরও একবার প্রমাণ করে দিলেন যে, তিনি তাঁর নাগরিকদের সুরক্ষার জন্য কতোটা চিন্তিত। চীন (Chaina), জাপানের (Japan) পর ইরানে (Iran) আটকে ভারতীয়দের ভারতে (India) ফিরিয়ে আনলেন মোদী সরকার। এই প্রসঙ্গে বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর (S. Jayshankar) এক ট্যুইট করেন।

বিদেশ মন্ত্রী তাঁর ট্যুইটে বলেন, ‘IAF এর বিমান ভারতে চলে এসেছে। সুতরাং মিশন কমপ্লিট। আর আগে ৫৮ জনের একটি বিমান IAF C-17 ইরান থেকে দিল্লী এসেছে। ইরান থেকে ভারতীয়দের সুরক্ষিতভাবে ফিরিয়ে আনার জন্য ধন্যবাদ’। বায়ুসেনার নির্দেশক অনুপম ব্যানার্জি বলেন, এই বিমানে করে ২৫ জন পুরুষ, ৩১ জন মহিলা এবং ২ জন শিশুকে ফিরিয়ে আনা হয়েছে।

ইরানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখনও অবধি ২৩৭ জনের মৃত্যু হয়েছে। ৭ হাজারেরও বেশি মানুষ এই রোগে আক্রান্ত হয়েছেন। চীনের পর করোনা ভাইরাসে ইরানে সবথেকে বেশি মানুষের মৃত্যু হয়েছে। সমগ্র বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় ৪ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। এই পরিস্থিতিতে ভারত যে তাঁর নাগরিকদের সুরক্ষার বিষয়টা দেখবে সেটাই স্বাভাবিক। বিদেশ মন্ত্রীর হঠাৎ কাশ্মীরে যাওয়াও এই বিষয়টা প্রামাণ করেছিল। সেখানে গিয়ে তিনি ইরানে আটকে থাকা ভারতীয় বাচ্চাদের পিতা মাতার সঙ্গে কথাবার্তা বলেন। এবং তাঁদের সন্তানদের ভারতে ফিরিয়ে আনার আশ্বাসও দিয়েছিলেন।

চীনের উহান থেকে এর আগে মোদী সরকার শুধুমাত্র ভারত নয়, বাইরের দেশের নাগরিকদের উদ্ধার করে এনেছিলেন। বাংলাদেশ (Bangladesh), মায়নমার, দক্ষিণ আফ্রিকা, মালদ্বীপ এবং মাদাগাস্কারের নাগরিকদের উদ্ধার করা হয়।

Related Articles

Back to top button