টাইমলাইনলাইফস্টাইলআন্তর্জাতিক

আশ্চর্যজনক ঘটনা! একটি নয় তিনটি লিঙ্গ নিয়ে জন্মালো শিশু, চিকিৎসকরা হতবাক

বাংলাহান্ট ডেস্কঃ একটি সদ্যোজাতর তিনটি পেনিস (Three Penises Boy)। চিকিৎসা দুনিয়ায় এবার এমনই বিরল ঘটনা সমানে এল। যা দেখে রীতিমত হতবাক চিকিৎসকরা। এটি ঘটল ইরাকের (Iraq) দুহোকে।

জানা গিয়েছে, শিশু সন্তানের অণ্ডথলি ফোলা অবস্থাতে চিকিৎসকের কাছে নিয়ে আসেন তাঁর বাবা-মা। সেখানে চিকিৎসকরা প্রাথমিক অনুমানে কিছু বুঝতে না পারলেও, পরে পরীক্ষা নিরীক্ষায় উঠে এল এমনই বিরল ঘটনা। চিকিৎসকরা বুঝতে পারেন শিশুটি তিনটি পুংলিঙ্গ নিয়ে জন্মেছে।

Baby Boy Born Without Penis In Turkey - LADbible

চিকিৎসকরা জানায়, শিশুটির দ্বিতীয় পুংলিঙ্গটি (Penis) প্রথম লিঙ্গের পাশ দিয়ে এবং তৃতীয় লিঙ্গটি অণ্ডকোষের নীচ দিয়ে বেরিয়ে আসছে। তবে এটি দেখে আরও অবাক হন যে শিশুটির অপর দুটি লিঙ্গে মূত্রনালী নেই। ফলস্বরূপ চিকিৎসকরা অপারেশন করেন এবং শিশুটির বাকি দুটি পেনিস শরীর থেকে বাদ দেন।

500+ Newborn Pictures [HD] | Download Free Images on Unsplash

শিশুটি গর্ভে থাকাকালীন কোনও ভুল ওষুধের সংস্পর্শেও আসেনি এবং পারিবারিক সূত্রেও শিশুটির এমন হয়নি। চিকিৎসকরা এই ঘটনাকে বিরল বলে আখ্যায়িত করেছেন কারণ, এর আগে মেডিকেল জার্নালে এমন কিছু খুঁজে পাওয়া যায়নি। এমন ‘ত্রিফালিয়া’ বিশিষ্ট লিঙ্গ মেডিকেল জার্নালে এই প্রথম (Medical History)। ফলস্বরূপ এটি চিকিৎসা দুনিয়ায় রেকর্ডে পরিণত হল।

তবে উল্লেখ্য, এই ঘটনাটি মেডিকেল জার্নালে (Medical Journal) প্রথম নথিভুক্ত কেস হলেও এমন ঘটনা ২০১৫ সালে ভারতেই লক্ষ করা গেছে। তবে সেবার সেটি মেডিকেল জার্নালে রেকর্ড না হওয়ায়, ইরাকের এই শিশুটির ঘটনাটিই প্রথম বলে বিবেচিত হয়েছে। ভারতেও একটি শিশু ৩টি পুংলিঙ্গ বিশিষ্ট জন্মেছিল।

Back to top button