ক্রিকেটখেলাটাইমলাইন

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে দিল দুর্বল আয়ারল্যান্ড

বাংলাহান্ট ডেস্কঃ আইসিসি বিশ্বকাপ সুপার সিরিজের অধীনে ইংল্যান্ড বনাম আয়ারল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ইংল্যান্ডকে পরাজিত করল আয়ারল্যান্ড। সাউদাম্পটনে ইংল্যান্ডের দেওয়া 319 রানের লক্ষ্যমাত্রা পূরণ করতে নেমে মাত্র 7 উইকেট হারিয়েই জয়ের জন্য উপযুক্ত রান তুলে নিল আয়ারল্যান্ড। আর এই জয়ের মধ্য দিয়ে আয়ারল্যান্ডের ঝুলিতে চলে গেল 10 পয়েন্ট।

নির্ধারিত ওভার শেষে ইয়ন ম্যার্গানের সেঞ্চুরির দাপটে ইংল্যান্ড 328 রানের লক্ষ্যমাত্রা রাখে আয়ারল্যান্ডের সামনে। ইংল্যান্ডের হয়ে এই ম্যাচে সর্বোচ্চ 106 রানের ইনিংস খেলেন অধিনায়ক ইয়ন ম্যার্গান। জবাবে ব্যাট করতে নেমে হাতে তিন উইকেট রেখেই জয়ের জন্য উপযুক্ত রান তুলে নেয় আয়ারল্যান্ড। আয়ারল্যান্ডের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেন অধিনায়ক অ্যান্ডি বালবার্নি এবং পল স্টালিং। অ্যান্ডি বালবার্নি করেন 112 বলে 113 রান এবং পল স্টালিং করেন 128 বলে 142 রান।

এই নিয়ে ইংল্যান্ডকে দু’বার হারালো আয়ারল্যান্ড। এর আগে 2011 বিশ্বকাপে ব্যাঙ্গালুরুতে ইংল্যান্ডকে তিন উইকেটে হারিয়ে দিয়েছিল আয়ারল্যান্ড এবং গতকালও বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড কে তিন উইকেটে হারিয়ে দিল আয়ারল্যান্ড।

Back to top button