টাইমলাইনখেলাক্রিকেট

ভারতের বিরাট ক্ষতি করে দিয়েছেন, প্রাপ্তন আম্পায়ারকে ধুয়ে দিলেন ইরফান পাঠান।

বাংলাহান্ট ডেস্ক: 2008 সালের সিডনিতে দুর্দান্ত পারফরম্যান্স করার পরও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচে হারতে হয়েছিল ভারতকে। সেই ম্যাচের রাশ পুরোপুরি ভাবে ভারতের হাতে থাকলেও শুধুমাত্র খারাপ আম্পায়ারিংয়ের জন্য সেই ম্যাচে হারতে হয়েছিল ভারতকে। 2 ফিল্ড আম্পায়ার স্টিভ বকনার এবং মার্ক বেনসনের একের পর এক ভুল সিদ্ধান্ত গিয়েছিল ভারতের বিপক্ষে। যার জেরে ম্যাচের রাশ ভারতের হাতে থাকার সত্ত্বেও সেই ম্যাচ হেরে গিয়েছিল ভারত।

12 বছর আগের করা ভুল স্বীকার করে নিয়েছেন সেই ম্যাচের আম্পায়ার স্টিভ বকনার। তিনি জানিয়েছেন সেই ম্যাচে আমি শুধুমাত্র একটি নয় একাধিক ভুল সিদ্ধান্ত দিয়েছিলাম ভারতের বিপক্ষে। তবে আমি একাই নই যে একই ম্যাচে একাধিক ভুল সিদ্ধান্ত দিয়েছি। আমি ছাড়াও আরো অনেক আম্পায়ারই একই ম্যাচে একাধিক ভুল সিদ্ধান্ত দিয়েছেন। তবে সেই ম্যাচে আমার ভুল সিদ্ধান্তের জন্য ভালো খেলেও ম্যাচ হারতে হয়েছিল ভারতকে। আর আমার সেই ভুল এখনো আমাকে তাড়া করে বেড়ায়।

স্টিক বাকনর ভুল স্বীকার করে নেওয়ার পর তাকে একহাত নিলেন সেই ম্যাচে খেলা ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান। তিনি বলেন আপনি ভুল স্বীকার করে নিয়েছেন এটা ভালো কথা, তবে এতদিন পর আপনি ভুল স্বীকার করলেও ভারতীয় দলের তাতে কোন লাভ নেই। সেই ম্যাচে আপনারা একটি নয় একাধিক, অন্ততপক্ষে সাত সাতটা ভুল সিদ্ধান্ত দিয়েছিলেন। যার জন্য আমাদের জেতা ম্যাচ হারতে হয়েছিল। আর সেই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া হয়েছিল ভারতের। তাই এতদিন পর ভুল স্বীকার করে কোন লাভ নেই, আপনারা ভারতের যা ক্ষতি করার করে দিয়েছেন।

Related Articles