টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

ঈশানের পারফরম্যান্স সমস্যায় ফেলতে পারে এই ভারতীয় খেলোয়াড়কে, দল থেকে হারাতে পারেন জায়গা

বাংলা হান্ট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের লড়াই শুরু হয়ে গিয়েছে আরব আমিরশাহীতে। বাছাইপর্বের ম্যাচ গুলিতে এখন সুপার বারোয় পৌঁছানোর লড়াই করছে বাংলাদেশ, শ্রীলংকা, ওমান, স্কটল্যান্ড সহ বেশ কিছু দেশ। ইতিমধ্যেই ইংল্যান্ডের বিরুদ্ধে একটি ওয়ার্মআপ ম্যাচ খেলে ফেলেছে ভারতও। ৭ উইকেটে এই ম্যাচে ইংরেজ বাহিনীকে মাত দেবার পর এবার ২০ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে বিরাট বাহিনী। তবে তাদের সফর শুরু হচ্ছে পাকিস্তানের বিরুদ্ধে ২৪ অক্টোবর।

ইংল্যান্ডের বিরুদ্ধে এই জয় একদিকে যেমন আত্মবিশ্বাস দিয়েছে ভারতকে, তেমনই আবার তুলে দিয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রশ্ন। এবারের আইপিএলে দ্বিতীয় পর্বে শুরুর দিকে ততখানি ভালো ফর্মে ছিলেন না ঈশান কিশান এবং সূর্য কুমার যাদব। তবে শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে দুধর্ষ ৮২ রানের ইনিংস খেলেন তিনি। সেই সূত্র ধরেই প্রথম ওয়ার্মআপ ম্যাচ ইংল্যান্ডের বিরুদ্ধে তাকে সুযোগ দিয়েছিল দল। সেই সুযোগও দুই হাতে লুফে নিয়েছেন ঈশান।

মাত্র ৪৬ বলে সাতটি চার এবং তিনটি ছক্কা দিয়ে সাজানো যে ৭০ রানের মারমুখী ইনিংস খেলেন তিনি, কার্যত তার দৌলতেই ম্যাচ অনেকটা সহজ হয়ে যায় ভারতের জন্য। এখন প্রশ্ন হলো মূল দলে কি আদৌ জায়গা পাবেন ঈশান কিশান? কারণ বিরাট ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন ভারতের হয়ে ওপেনিং করবেন রোহিত এবং রাহুল। তাই ওপেনিংয়ে কোন সুযোগ থাকছে না ঈশানের। সে ক্ষেত্রে অনেকেই বলছেন মিডল অর্ডারে চার নম্বরে হয়তো সুযোগ দেওয়া যেতে পারে ঈশান কিশানকে।

  1. আপাতত এই জায়গায় রয়েছেন সূর্য কুমার যাদব। কিন্তু সূর্য ইংল্যান্ডের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচেও মাত্র ৮ রানেই ঘরে ফেরে, এছাড়া আইপিএলের দ্বিতীয় পর্ব তেমন ভালো যায়নি তার জন্য। যদিও ঈশানের সাথেই হায়দ্রাবাদের বিরুদ্ধে ৮৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন তিনিও। এখন তার জায়গায় মিডিল অর্ডারে ঈশান কিশানকে খেলানোর কথা বলছেন অনেক বিশেষজ্ঞই। ভারতীয় দলের পন্থ এবং জাদেজা ছাড়া খুব একটা বাঁহাতি ব্যাটসম্যান নেই। সেই ক্ষেত্রে সূর্যর জায়গায় ঈশানকে নিলে ডানহাতি বাঁহাতি কম্বিনেশন গড়ে তুলতেও সুবিধা হতে পারে। যদিও মাত্র কয়েক ম্যাচের ভিত্তিতে সূর্য কুমার যাদবের পারফরম্যান্স বিচার করা উচিত নয়। কারণ এর আগেও ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করার রেকর্ড রয়েছে তার।

Related Articles

Back to top button