ঈশান কিষাণের অর্ধশতরান! খুঁড়িয়ে খুঁড়িয়ে জয় পেলো রোহিতের ভারত

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বোলারদের পারফরম্যান্সের যোগ্য দাম দিতে পারলো না ভারতীয় দলের ব্যাটাররা। বড় ত্যাগ স্বীকার করেছিলেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। কিন্তু সেই ভরসার মানুষ রাখতে পারেনি ভারতীয় দলের বাকি ব্যাটাররা। শেষ পর্যন্ত ভারতীয় দল জিতেছে ঠিকই। কিন্তু দুর্বল ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে একটি ম্যাচ জেতার জন্য তাদের যে পরিমাণ ঘাম ঝরাতে হয়েছে তা একেবারেই সন্তুষ্ট জনক নয়।

আজ হার্দিক পান্ডিয়া, মুকেশ কুমার এবং শার্দূল ঠাকুর ক্যারিবিয়ান ব্যাটিংয়ের আগাটা মুড়িয়ে দিয়েছিলেন। এরপর বাকি ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং লাইনে আপের ওপর স্টিম রোলার চালিয়ে দেন দুই ভারতীয় স্পিনার রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদব। ২৩ ওভার ব্যাটিং করে মাত্র ১১৪ রান তুলতে সক্ষম হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক সাই হোপ সর্বোচ্চ ৪৩ রান করেছিলেন।

new odi team india

এরপর ব্যাটিং করতে নেমে অত্যন্ত শোচনীয় পারফরম্যান্স করেন ভারতীয় ব্যাটাররা। রোহিত শর্মা এবং বিরাট কোহলি আজ বাকিতে পর্যাপ্ত সুযোগ দেওয়ার উদ্দেশ্যে টপ অর্ডারে ব্যাটিং করেননি। ইনিংস ওপেন করেছিলেন শুভমান গিল এবং ঈশান কিষাণ। কিন্তু মাত্র সাত রান করে ড্রেসিংরুমে ফেরেন গিল।

এরপর তিন নম্বরে ব্যাটিং করতে এসেছিলেন সূর্যকুমার যাদব এবং কিছু ভালো শট খেলেছিলেন। কিন্তু ব্যক্তিগত ১৯ রানের করে তিনি ড্রেসিংরুমে ফেরেন এলবিডব্লিউ হয়ে। এরপর দুর্ভাগ্যজনকভাবে রান আউট হন হার্দিক পান্ডিয়া। উল্টো দিক থেকে আক্রমণাত্মক ইনিংস খেলছিলেন ঈশান কিষাণ। ওডিআই ফরমেটে আজ নিজের চতুর্থ হাফ সেঞ্চুরিটি পেয়ে গিয়েছিলেন তিনি আগ্রাসী ব্যাটিং করে।

কিন্তু অতি আগ্রাসন দেখাতে গিয়ে তিনি নিজের উইকেট ছুঁড়ে আসেন। শার্দুল ঠাকুরকেও বিরাট কোহলি ও রোহিত শর্মার আগে ব্যাটিং করতে নামতে দেখা যায় কিন্তু তিনি ও স্লিপে ক্যাচ দিয়ে আউট হন। রবীন্দ্র জাদেজাকে (১৬*) সাথে নিয়ে শেষ অবধি নট আউট থেকে ম্যাচ শেষ করেন রোহিত শর্মা (১২*)। ২২.৫ ওভার লাগে ভারতকে জয়ের লক্ষ্যে পৌঁছতে। ম্যাচের সেরা হন কুলদীপ যাদব (৪/৬)।