খেলাটাইমলাইন

মাত্র একটি উইকেট নিতে পারলেই কপিলদেবকে টপকে অনন্য নজির গড়বেন ইশান্ত শর্মা।

ওয়ানডে এবং টি 20 দলে তেমন ভাবে সুযোগ না পেলেও ভারতের টেস্ট দলের অন্যতম সফল এবং অভিজ্ঞ বলার হলেন ইশান্ত শর্মা। উনি গত দু-তিন বছর ধরে এক দারুণ ফর্মে বল করে চলেছেন ভারতীয় দলের হয়ে। স্বামীর পরেই দ্বিতীয় সর্বাধিক উইকেট সংগ্রহ করে ভারতীয় দলে রয়েছেন উনি। আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে জানান দিয়েছেন যে উনি বেশ ভালো ফর্মে রয়েছেন এবং সেই সাথে 8 টি উইকেট নিয়ে সকলকে চমকে দিয়েছেন। আর এমন অবস্থায় ভারতের এই পেসারের হাতে রয়েছে কিংবদন্তি বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক কপিল দেবকে টপকে যাওয়ার হাতছানি।

এই মুহূর্তে কপিল দেব ভারতীয় বোলার হিসাবে এশিয়ার বাইরে সর্বাধিক উইকেট নিয়েছেন আর কপিল দেবের সঙ্গে একই সংখ্যক উইকেট নিয়ে একই সারিতে দাঁড়িয়ে রয়েছেন ইশান্ত শর্মা অর্থাৎ দ্বিতীয় টেস্টে ইশান্ত যদি একটি মাত্র উইকেট সংগ্রহ করে নিতে পারে তাহলে সে টপকে যাবে কিংবদন্তি কপিল দেব কে।

যদিও মাত্র 50 টি টেষ্ট খেলেই মোট ২০০ টি উইকেট নিয়ে ভারতীয় বোলারদের মধ্যে সবার প্রথমে রয়েছেন কিংবদন্তি স্পিনার অনিল কুমলে, দ্বিতীয় স্থানে রয়েছেন কপিল দেব এবং ইশান্ত শর্মা যুগ্মভাবে, তাদের সংগ্রহ 45 টি টেষ্টে 155 টি করে উইকেট।

অর্থাৎ একক ভাবে দ্বিতীয় স্থানে জায়গা করে নেওয়ার জন্য দিল্লির এই পেসারের চাই আর মাত্র একটি উইকেট। প্রথম টেস্টে অসাধারণ বল করে দুটি ইনিংস মিলিয়ে 8 টি উইকেট নিয়ে ভারতের জয়ের অন্যতম প্রধান কারণ হয়ে উঠেছিলেন ইশান্ত শর্মা আর দ্বিতীয় টেস্টেও উনি যদি একই ফর্মে বল করতে পারেন তাহলে একদিকে যেমন নিজের ব্যক্তিগত রেকর্ড তৈরি করবেন তেমনি ভারত সিরিজ জিতে নেবে ওয়েস্ট ইন্ডিজের কাছে থেকে 0-2 ব্যবধানে।

Back to top button