আন্তর্জাতিকটাইমলাইন

ভিয়েনায় হওয়া ভয়াবহ জঙ্গি হামলার দায় স্বীকার করল ইসলামিক স্টেট

বাংলা হান্ট ডেস্কঃ ইসলামিক স্টেট (ISIS) অস্ট্রিয়ার (Austria) রাজধানী ভিয়েনায় (Vienna) হওয়া জঙ্গি হামলার দায় স্বীকার করেছে। IS অ্যামাক নিউজ এজেন্সির মাধ্যমে জানিয়েছে যে, তারাই এই হামলা করিয়েছে। আইএস বন্দুকধারীদের ছবি আর ভিডিও জারি করেছে।

জানিয়ে দিই, অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জঙ্গি হামলায় ৭ জনের মৃত্যু হয়েছে আর বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা গিয়েছে। শোনা যায় যে, এই হামলা ভিয়েনার ছয়টি আলাদা-আলদা জায়গায় হয়েছে। আপাতত গোটা শহরে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

পুলিশ জানায়, হামলাকারী শহরের কেন্দ্রে একটি উপাসনালয়ের পাশে সমেত মোট ছয়টি জায়গায় হামলা চালায়। অস্ট্রিয়ায় করোনা ভাইরাসের কারণে আবারও লকডাউন জারি করার কয়েক ঘণ্টা আগেই এই হামলা হয়েছে।

অস্ট্রিয়ার চ্যান্সেলর সাবেস্তিয়ান কুর্জ (Sebastian Kurz) বলেন, আমাদের পুলিশ জঙ্গি হামলা আর অপরাধীদের বিরুদ্ধে নির্ণায়ক ভূমিকা পালন করবে। উনি বলেন, আমরা সন্ত্রাসবাদকে ভয় পাবো না। আর আমরা এই হামলার বিরুদ্ধে আমরা লড়াই করব। কুর্জ বলেন, পুলিশ ব্যাপক ভাবে সন্ত্রাসবাদ বিরোধী অভিযানে নেমেছে আর ভিয়েনার প্রধান বিল্ডিং গুলোকে সুরক্ষিত করা হয়েছে।

Back to top button