টাইমলাইনপশ্চিমবঙ্গ

হনুমান চল্লিশার পরে আবার মহাদেবের জলছত্রে ইসরাত

রাজীব মুখার্জী, হাওড়াঃহনুমান চালিশার পর এবার তারকেশ্বর যাত্রীদের জন্য তৈরি জলছত্র। নিজের হাতে শিব ভক্তদের জল খাইয়ে ধর্ম নিরপেক্ষতার বার্তা দিলেন ইশরাত জাহান। আজ সন্ধ্যায় হাওড়া ডবসন রোডে একটি জলছত্রে তিনি তারকেশ্বর যাত্রীদের জল ও সরবত বিতরণ করেন।

এর আগে হনুমান চালিশার একটি অনুষ্ঠানে গিয়ে হনুমান চল্লিশা পাঠের বই বিলি করা নিয়ে প্রশ্নের মাঝে পড়েছিলেন ইশরাত। তার পরবর্ত্তিতেতাকে মেরে ফেলার হুমকিও দেওয়া হয় তারই সম্প্রদায় থেকে। এবারেও কি তাকে নিয়ে তৈরি হবে কোনও বিতর্ক বা প্রশ্ন? ইশরাতের উত্তর, তৃষ্ণার্থকে জল ও ক্ষুধার্থকে জল দেওয়াই পরম ধর্ম। এটা আমাদের ধর্মেও রয়েছে, হিন্দু ধর্মেও রয়েছে। ফলে আজ আমি যেটা করছি সেটা কেবলমাত্র সমাজসেবা। যারা কষ্ট করে সুদূর তারকেশ্বর যাচ্ছেন শিবের মাথায় জল ঢালতে, তাদের পথের ক্লান্তি লাঘব করাই উদ্দেশও। তাই আমি এই কর্মসূচিতে যোগদান করেছি।
প্রসঙ্গত এর আগে হিজাব পরে তিনি হনুমান মন্দিরে হনুমান চল্লিশা বিলি করা কারনে এক শ্রেণীর মানুষ তাকে নিয়ে একাধিক প্রশ্ন তুলেছিলেন। কিন্তু এবার সেটা হবেনা বলেই বিশ্বাস তার। তিনি বলেন, সেখানে একটি মো দির থাকায় অনেকে ভুল বুঝেছিলেন। এটা মন্দির নয়।

স্রেফ তৃষ্ণার্থকে জল পান করাতেই আমার এখানে আসা। গরমে কাউকে জল খাওয়ালে সেবা মেলে।

Back to top button