টাইমলাইনভারত

ISRO এর বিজ্ঞানীকে বিষপ্রয়োগ করে হত্যার চেষ্টা, AIIMS এর রিপোর্ট পেশ করে অভিযোগ ফেসবুকে

ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার (ISRO) এক বড় বিজ্ঞানী এক চাঞ্চল্যকর ঘটনা ফাঁস করেছেন। AIIMS এর রিপোর্ট প্রকাশ করে ইসরো বিজ্ঞানী তপন মিশ্র (tapan mishra) দাবি করেছেন যে ২০১৭ সালে তাকে বিষ দিয়ে হত্যা করার চেষ্টা করা হয়েছিল। তপন মিশ্রর অভিযোগ, ২৩ মে ২০১৭ বেঙ্গালুরুতে তাকে বিষ প্রয়োগ করা হয়েছিল।

ইসরো বিজ্ঞানী তপন মিশ্র ফেসবুক পোস্টের মাধ্যমে প্রকাশ করেছেন যে বেঙ্গালুরুতে একটি সাক্ষাত্কারে দেওয়া প্রাতঃরাশে বিষ মেশানো খাবার দেওয়া হয়েছিল। এর সাথে সাথে তিনি সুরক্ষা সংস্থাগুলিকে তদন্তের জন্য আবেদন করেছেন এবং কে বিষ দিয়েছেন এবং কেন তা খুঁজে বের করার জন্য বলেছেন।

ইসরোর সিনিয়র উপদেষ্টা তপন মিশ্র জানুয়ারিতে অবসর নিচ্ছেন এবং এখন প্রকাশ্যে কথা বলতে গিয়ে তিনি বলেছিলেন যে আমি চাই মানুষেরা এ সম্পর্কে জানুক, যাতে আমি যদি মারা যাই তবে প্রত্যেকেই যেন জানে যে আমার কী হয়েছিল।

তপন মিশ্র ফেসবুক পোস্টের মাধ্যমে জানিয়েছিলেন যে ২৩ মে ২০১৭ তে তাকে মারাত্মক আর্সেনিক ট্রাইঅক্সাইড দেওয়া হয়েছিল। তিনি বলেছিলেন যে তাকে দেওয়া বিষটি একটি অজৈব আর্সেনিক ছিল এবং একটি মানুষকে হত্যা করার জন্য এটি যথেষ্ট।

ইসরোর এই প্রথিতযশা বিজ্ঞানী বলেন যে তিনি ভাগ্যবান যে তিনি মারা যান নি, কারণ এই বিষ খাওয়ার পরে আজ পর্যন্ত কেউ বেঁচে যায় নি। এ জন্য টানা দুই বছর তাকে চিকিৎসা করতে হয়েছিল। তিনি এইমসের চিকিৎসকের কাছ থেকে চিকিৎসার মেডিকেল রিপোর্টও শেয়ার করেছেন।

 

Related Articles

Back to top button