টাইমলাইনখেলাক্রিকেট

যা করতে পারেনি কোনও ভারতীয় ক্রিকেটার, সেটাই অভিষেক ম্যাচে করে ইতিহাস গড়লেন শ্রেয়স আইয়ার

বাংলা হান্ট নিউজ ডেস্ক:  নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুর টেস্টে অভিষেক হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন শ্রেয়স আইয়ার। এই মিডল অর্ডার ব্যাটসম্যান ক্যারিয়ারের প্রথম টেস্টেই যে কীর্তি গড়েছেন, তা এখন পর্যন্ত কোনো ভারতীয় কিংবদন্তি করতে পারেননি। এই কৃতিত্বের সাথে, 26 বছর বয়সী আইয়ার ভারতীয় দলে নিজের জায়গা প্রায় নিশ্চিত করেছেন।

প্রথম ইনিংসে যখন ব্যাট করতে নেমেছিলেন তখন ভারত বিপদে ছিল। দেড়শো-রও কম রানে চার উইকেট হারিয়ে ফেলে ধুঁকছিল ভারত। কিন্তু সেখান থেকে দুর্দান্ত শতরান করে দলকে সুবিধাজনক জায়গায় নিয়ে যান। ১০৫ রান করে ক্রিজ ছাড়েন শ্রেয়স। তার ইনিংসের দৌলতে ৩০০-র গন্ডি পেরিয়ে যায় ভারত।

দ্বিতীয় ইনিংসেও যখন মুম্বাইকর ক্রিজে আসেন, তখন পরিস্থিতি আরো বাজে। একজন ব্যাটারও জেমিসন, সাউদিদের সামলাতে পারেননি। এই অবস্থায় ফের ধৈর্য্যের সাথে ইনিংস গড়তে শুরু করেন শ্রেয়স। প্রথম ইনিংসে সাথে পেয়েছিলেন জাদেজা-কে। দ্বিতীয় ইনিংসে সঙ্গ দিলেন ঋদ্ধিমান। যখন ৬৫ রান করে আউট হলেন তখন ভারত লড়াই করার মতো জায়গায় পৌঁছে গিয়েছে।

এই দুর্দান্ত পারফরম্যান্সের সাথে একটি রেকর্ডও গড়লেন শ্রেয়স। একমাত্র ভারতীয় ব্যাটার হিসাবে অভিষেক টেস্টে প্রথম ইনিংসে শতরান এবং দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করেন তিনি। বিশ্ব ক্রিকেটের ১৩ তম ব্যাটার হিসাবে এই মাইলফলক ছুঁয়েছেন তিনি।

Related Articles

Back to top button