টাইমলাইনভারতরাজনীতি

২০০ কোটির তছরুপে অভিযুক্ত অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ়! দিল্লির পাটিয়ালা হাউস কোর্টে এলেন হাজিরা দিতে

বাংলাহান্ট ডেস্ক : শেষ হয়ে গেছে জ্যাকলিন ফার্নান্ডেজ়ের (Jacqueline Fernandez) অন্তর্বর্তিকালীন জামিনের মেয়াদ। আজ আবারও তাঁকে দিল্লির পটিয়ালা হাউস আদালতে হাজিরা দিতে হবে। ২০০ কোটি টাকার তহবিল তছরুপের ঘটনায় ‘কনম্যান’ সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে নাম জড়িয়েছে বলিউড অভিনেত্রী জ্যাকলিনের। তাঁকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)।

গত ১৭ সেপ্টেম্বর অন্তর্বর্তিকালীন জামিনে ছাড়া পান তিনি। এর আগে পটিয়ালা হাউস আদালতে জ্যাকলিনের জামিনের আবেদন খারিজ করার আর্জি জানায় তদন্তকারী সংস্থা ইডি। অভিনেত্রীর বিরুদ্ধে তদন্তে অসহযোগিতা-সহ বিভিন্ন অভিযোগ আনা হয়। গত অগস্টে সুকেশের সঙ্গে তছরুপ মামলায় নাম জড়ানোর পর ইডি তলব করে জ্যাকলিনকে। শুধু তা-ই নয়, তাঁর সঙ্গে সম্পর্কিত আরও অনেককেই থানায় হাজিরা দেওয়ার নির্দেশ দেয় দিল্লির আর্থিক অপরাধ দমন শাখা। সেখানে দফায় দফায় জেরা করা হয় তাঁদের। আদালতে জামিনের আবেদনের শুনানি চলাকালীন ইডি অভিযোগ জানায়, জ্যাকলিন তাঁর মোবাইল থেকে সমস্ত তথ্য মুছে দিয়ে তদন্তকারীদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন। তদন্তে একেবারেই সহযোগিতা করছেন না তিনি, এমনও অভিযোগ ওঠে।

এর পরেই ইডি অভিযোগ করে, তদন্ত চলাকালীন দেশ ছেড়ে চলে যাওয়ারও চেষ্টা করেছিলেন জ্যাকলিন। কিন্তু লুক আউট নোটিস জারি থাকায় তিনি যেতে পারেননি। আদালতে এই সংক্রান্ত যাবতীয় নথি পেশ করে ইডি। তারা অভিনেত্রীর জামিনের আবেদনের বিরোধিতা করে।ইতিমধ্যে জেলবন্দি সুকেশও তাঁর আইনজীবী মারফত চিঠি পাঠান আদালতে। সেখানে তিনি জানান, জ্যাকলিনের কোনও দোষ নেই। শুধু শুধুই তাঁর নাম জড়িয়ে হেনস্থা করা হচ্ছে।

২০০ কোটির আর্থিক তছরুপের মামলায় নিজের জবানবন্দিতে বহু গুরুত্বপূর্ণ তথ্য জানান জ্যাকলিন। তিনি দাবি করেন, এই মামলায় তিনি কোনও প্রভাব খাটানোর চেষ্টা করেননি। এদিকে এই মামলায় পরবর্তী শুনানির দিন ১২ ডিসেম্বর পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে। এই মামলায় ইতিমধ্যেই জেলবন্দি রয়েছেন সুকেশ চন্দ্রশেখর। তাঁর বিরুদ্ধে বহু হই প্রোফাইল ব্যক্তি, সরকারি আধিকারিক সহ বহু লোকের সঙ্গেই প্রতারণা করার অভিযোগ রয়েছে। এদিকে এই মামলায় ইতিমধ্যেই জামিনে মুক্ত রয়েছেন জ্যাকলিন। এখন দেখার আজ এই মামলা থেকে জ্যাকলিন জামিন পান কিনা।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker