টাইমলাইনখেলাক্রিকেট

T-20 বিশ্বকাপের দলে জায়গা হবে না জাদেজার, বিস্ফোরক দাবি সঞ্জয় মাঞ্জরেকারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সদ্যসমাপ্ত আইপিএল মরশুমটা খুব একটা ভালো কাটেনি রবীন্দ্র জাদেজার। মরশুমের শুরুতে আচমকাই তার কাঁধে অধিনায়কত্ব দায়িত্ব চাপিয়ে দেওয়া হয়েছিল। তার অধিনায়কত্বে একেবারেই ভাল পারফরম্যান্স করতে পারেনি চেন্নাই সুপার কিংস। জাদেজাকেও তার নিজস্ব পরিচিত ছন্দে দেখা যায়নি। ফলস্বরূপ মাঝপথেই ধোনিকে অধিনায়ক হিসেবে ফেরানো হয়েছিল। আইপিএলের শেষদিকে ইনজুরিতে ভগার কারণে তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের মিস করেছেন। আয়ারল্যান্ড বা ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলেও তার জায়গা হচ্ছে না এমনটা ধরেই নেওয়া যায়।

এবার রবীন্দ্র জাদেজাকে নিয়ে বড় এবং বিতর্কিত বয়ান দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকার। বরাবরই জাদেজা এবং মাঝারি আকারের সম্পর্ক খুব একটা মধুর হয়ে আসেনি। অনেকদিন আগে থেকেই তাদের মধ্যে নানান ব্যাপারে মতবিরোধ দেখা দিয়েছে। তবে এবার সঞ্জয় মঞ্জরেকার দাবি করেছেন তার পেছনে যথেষ্ট যুক্তি রয়েছে। তিনি জানিয়েছেন যে তার মতে বৎসরান্তে অস্ট্রেলিয়ার মাটিতে আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকছেন না জাদেজা।

একটি সাক্ষাৎকারে নিজেরই ধারণার পেছনের কারণগুলো স্পষ্ট করেছেন সঞ্জয়। তিনি বলেছেন, “দীনেশ কার্তিক বর্তমানে ৬ বা ৭ নম্বরে একজন নিখুঁত ফিনিশারের কাজটা সারছেন। হার্দিক পান্ডিয়াও দুর্দান্ত ফর্মে রয়েছে। অস্ট্রেলিয়ার মাটিতে হয়তো ভারত একজনের বেশি স্পিনার ধরে রাখবে না। দীনেশ কার্তিক একমাত্র সুযোগ পেতে পারতেন ফিনিশার হিসেবে। কিন্তু আচমকাই তিনি দলে ফিরে কার্তিক পাহাড় দিক পান্ডিয়া জায়গায় নিজে জায়গা করে নেবেন এমনটা খুব একটা উচিত হবে না। আর যদি স্পিন বোলিং অলরাউন্ডার প্রয়োজন হয় তাহলে অক্ষর প্যাটেল তো রয়েইছে।”

শুধুমাত্র দীনেশ কার্তিক না উইকেটরক্ষক রিশভ পন্থেরও বিশ্বকাপের দলে জায়গা পাওয়া নিয়ে কিছুটা সন্দেহ প্রকাশ করছেন সঞ্জয় মঞ্জরেকার। তিনি বলেছেন, “বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুলদের অনুপস্থিতিতে বাকি তরুণ ক্রিকেটাররা যেভাবে পারফরম্যান্স করছেন তাতে কিছুটা চিন্তিত থাকবেন। ও একজন দুর্দান্ত ক্রিকেটার কিন্তু এখনও সীমিত ওভারের ক্রিকেটে নিজের যোগ্যতা পুরোপুরি প্রকাশ করে উঠতে পারেনি।”

Related Articles

Back to top button