fbpx
টাইমলাইনভারত

জগন্নাথ দেবের আশির্বাদে থাকবে না আর্থিক অনটন, উপছে পড়বে খুশি

বাংলাহান্ট ডেস্কঃ পুরীর (Puri)  জগন্নাথ মন্দির (Jagannath Temple) অতি প্রাচীন একটি মন্দির। প্রতিদিন বহু দর্শনার্থী এই মন্দিরে ভগবান দর্শনের জন্য আসেন। মন্দিরের পাশেই সমুদ্র (Sea) থাকায় এখানে ভ্রমণের জন্যও অনেক মানুষ আসেন। পরিবারের মঙ্গল কামনায় পুরীতে এসে অন্তত একবার হলেও সকলে পুজো দিয়ে যান।

 

পুরীর এই জগন্নাথ মন্দিরে পুজো দিলে জীবন অনেক বেশি সুখ শান্তিতে ভরে উঠবে। জগন্নাথ বলরাম এবং সুভদ্রা তিন ভাইবোন ভগবানের এই মন্দিরে পুজো দিতে তাই ভক্তদের সংখ্যা অনেক। তিনজনের মধ্যে জগন্নাথ দেবকে স্বয়ং নারায়ণ ভগবানের এক রূপ বলে মনে করা হয়। তিনি সবসময় সকলকে রক্ষা করবেন এবং জীবন সুখে ভরে দেবেন। জগন্নাথ দেবের কৃপায় গৃহস্থের ভাঁড়ার কোন খালি থাকে না। সবসময় পরিপূর্ণ থাকে।

প্রতিটি গৃহস্থের জীবনকে সুন্দর ও সুস্থ রাখেন জগন্নাথ দেব। জীবনের সমস্ত প্রতিবন্ধকতাকে দূরে রেখে মানুষের জীবনকে রক্ষা করেন তিনি। গৃহস্থলীকে আর্থিক অনটন থেকেও দূরে রাখে তাঁর জীবন সুন্দর করে গুছিয়ে দেন তিনি। কথিত আছে পুরীর জগন্নাথ মন্দিরে স্বয়ং ঈশ্বর বাস করেন। তাই এই মন্দির পূজো দিলে মানুষের দুঃখ কষ্ট কিছুটা হলেও দূর হয়ে যায়।

পুরীর জগন্নাথ মন্দির একটি অতি বিখ্যাত হিন্দু মন্দির। মন্দিরটি ওড়িশা (Orissa) বা উড়িষ্যার পুরী পূর্ব সমুদ্র সৈকতে অবস্থিত রয়েছে। এই মন্দির বিশেষ করে বিষ্ণু ও কৃষ্ণ উপাসকদের স্থান। এটি পুরাণের চারধামের একটি অন্যতম স্থান, যেখানে প্রতিটি হিন্দু ব্যক্তি জীবনে একবার হলেও ঘুরে আসেন।

Back to top button
Close