টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

ফিরহাদ, মদন সহ তৃণমূলের ৪ নেতার বিরুদ্ধে সিবিআই মামলার সম্মতি দিলেন রাজ্যপাল

বাংলাহান্ট ডেস্কঃ নির্বাচনে জিতে বাংলার ক্ষমতায় তৃণমূল (tmc) ফিরতেই, ৪ প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে মামলার অনুমতি দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (jagdeep dhankar)। সূত্রের খবর, তৃণমূল মন্ত্রী ফিরহাদ হাকিম, মদন মিত্র, শোভন চ্যাটার্জি এবং সুব্রত মুখোপাধ্যায়ের নামে মামলার অনুমতি দিয়েছেন রাজ্যপাল।

অভিযোগের খাতিরে দেখানো হয়েছে, তৃণমূল এইসকল শীর্ষ স্থানীয় নেতৃত্বরা বাংলার মন্ত্রীত্বকালে নানারকম অপরাধের সঙ্গে যুক্ত ছিলেন। সিবিআই দফতরের আবেদন এবং সমস্ত রকম নথিপত্র যাচাই করে তবেই, ১৬৩ এবং ১৬৪ ধারায় এই পদক্ষেপ নিয়েছেন রাজ্যপাল- এমনটাই জানা গিয়েছে।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে আবারও বাংলার ক্ষমতায় ফিরেছে তৃণমূল। হ্যাট্রিক করে তৃতীয়বারের জন্য বাংলার মুখ্যমন্ত্রী পদে বুধবার শপথ নিলেন তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি। রাজভবনে তাঁকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনকড়।

পরবর্তীতে বৃহস্পতিবার এবং শুক্রবার পর্যায়ক্রমিকভাবে বিধানসভায় শপথ নেন বাকি বিধায়করা। এরপর মন্ত্রী তালিকা চূড়ান্ত করে তৃণমূল এবং নির্বাচিত মন্ত্রীদের নিয়ে আজই মন্ত্রীসভা গঠন করা হয়।

এরই মাঝে আবার ভোট পরবর্তী হিংসার আগুন জ্বলে ওঠে বাংলায়, যার জেরে বাংলার বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ে রাজনৈতিক হিংসার আগুন। রাজ্যের এই পরিস্থিতিতে স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে বহুবার রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। তবে এরই মধ্যে আবার তৃণমূল ৪ প্রাক্তন মন্ত্রী ফিরহাদ হাকিম, মদন মিত্র, শোভন চ্যাটার্জি এবং সুব্রত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে সিবিআই মামলার সম্মতি দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। দলের জয়ের মধ্যেও অন্যদিকে এই ঘটনায় বেশকিছুটা অস্বস্তিতে রয়েছে শাসক শিবির।

Related Articles

Back to top button