টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

পুষ্করে মমতার কনভয় ঘিরে উঠল উঠল ‘জয় শ্রী রাম স্লোগান’! তারপর…

বাংলাহান্ট ডেস্ক : আবারও মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ঘিরে স্লোগান উঠল ‘জয় শ্রীরাম’। তবে এবার ভিন রাজ্যে। রাজস্থানের (Rajasthan) পুষ্করে মুখ্যমন্ত্রীর কনভয়কে ঘিরে স্লোগান তোলে একদল যুবক। যার জেরে প্রথমে দাঁড়িয়ে যায় কনভয়। কিন্তু তাঁকে উত্তক্ত করতে চেয়েও বিশেষ লাভ হয়নি। কোনও রকম প্রতিক্রিয়া এদিন দেননি মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ মঙ্গলবার রাজস্থান সফরে গিয়ে প্রথমে আজমেঢ় শরিফ দরগায় যান মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সেখানে চাদর চড়ান তিনি। এরপর সেখান থেকে চলে যান পুষ্কর। সেখানে ব্রহ্মার মন্দিরে পুজো দেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিমও। এরপর মন্দির থেকে তাঁর কনভয় বের হতেই বেশ কয়েক জন যুবক ‘জয় শ্রীরাম’ স্লোগান তোলেন। সঙ্গে সঙ্গে দাঁড়িয়ে যায় মুখ্যমন্ত্রীর কনভয়। ঘটনাস্থলে উপস্থিত পুলিস তাঁদের দিকে তেড়ে যেতেই দৌড়ে ভিড়ের মধ্যে মিশে যান তাঁরা। তারপর সেখান থেকে বেরিয়ে যায় মুখ্যমন্ত্রীর কনভয়। জানা যাচ্ছে, গোটা ঘটনায় এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেননি মুখ্যমন্ত্রী।

এই প্রথমবার নয়, এর আগেও মমতা বন্দ্যোপাধ্যায়কে ঘিরে উঠেছে ‘জয় শ্রীরাম’ স্লোগান। এই ঘটনায় অভিযোগের আঙুল ওঠে বিজেপির দিকে। স্লোগান শুনেই মেজাজ হারান মমতা, এমনটা ধরে নিয়েই একুশের বিধানসভা নির্বাচনের আগে তাঁকে বিরক্ত করার চেষ্টা করা হয় বলে দাবি করে তৃণমূল শিবির। বিক্ষোভকারীদের এই রকম আচরণে দু-একবার রেগেও যান মমতা। কিন্তু পরবর্তীকালে আর বিষয়টি নিয়ে কোনও ভ্রুক্ষেপ করতে দেখা যায়নি তাঁকে। এমনকী উলটে তাঁর নিরাপত্তা ও নির্বাচনী বিধি নিয়ে প্রশ্ন তুলে কমিশনের দ্বারস্থ হওয়ার কথা জানান বাংলার মুখ্যমন্ত্রী।

এই বছর মার্চ মাসে বারাণসী সফরে গিয়েও খানিকটা এমন পরিস্থিতির সম্মুখীন হতে হয় মমতাকে। তাঁর গাড়িতে ধাক্কা দেওয়া হয়, কালো পতাকা দেখানো হয়, তাঁর উদ্দেশে কটাক্ষও করা হয় বলে জানা যায়। তাঁকে ঘিরে রাম নামের স্লোগানও ওঠে। কিন্তু মাথা ঠান্ডা রেখে নম্রভাবে বিজেপি কর্মীদের শিক্ষা দেন মুখ্যমন্ত্রী। বলেছিলেন, ‘জয় শ্রীরাম নয়, ভুল কথা বলবেন না। বলুন জয় সিয়ারাম।’

Related Articles