টাইমলাইনভারতআন্তর্জাতিক

দিল্লী বিমানবন্দর থেকে গ্রেফতার হল জইশ-ই-মুহাম্মদের কুখ্যাত আতঙ্কবাদী

বাংলাহান্ট ডেস্কঃ কাশ্মীরের কুলগাম পুলিশের হাতে এল জইশ-ই-মুহাম্মদ (jaish-e-mohammed) OGW মুনিব সোফি (Munib Sofi)। শুক্রবার দিল্লীর বিমানবন্দর (delhi airport) থেকে গ্রেফতার করা হয় সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মুহাম্মদের এই আতঙ্কবাদীকে। এনকাউন্টারে মৃত পাকিস্তানি সন্ত্রাসী ওয়ালিদ ভাইয়ের হয়ে কাজ করতেন মুনিব সোফি।

আতঙ্কবাদীকে গ্রেফতারের পর কাশ্মীর জোন পুলিশ ট্যুইটে জানিয়েছে, কাশ্মীরের কুলগাম পুলিশ নয়া দিল্লীর ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মুহাম্মদের এক অন্যতম প্রধান সদস্য মুনিব সোফিকে গ্রেফতার করেছে। এই মুনিব সোফি, গত বছর কুলগাম জেলায় এনকাউন্টারে মৃত পাকিস্তানি সন্ত্রাসী ওয়ালিদ ভাইয়ের হয়ে কাজ করতেন।

তারা আরও জানিয়েছে, এই আতঙ্কবাদী জইশ-ই-মুহাম্মদ তহবিল সংগ্রহের অবৈধ কার্যক্রমের মামলায়ও জড়িত। জইশ-ই-মুহাম্মদ তহবিল সংগ্রহের এক সদস্য পুলিশের হাতে পাকড়াও হওয়ার পর জানা গিয়েছিল বাকিরা কাশ্মীর উপত্যকার বিভিন্ন জেলা থেকে অর্থ সংগ্রহের কাজ করত। আর সেই অর্থ পাকিস্তান থেকে অস্ত্র আনার জন্য মুনিব সোফিকে পাঠানো হত’।

জানা গিয়েছে, মুনিব সোফির বিরুদ্ধে লুকআউট নোটিশ এবং জামিন অযোগ্য ওয়ারেন্ট জারি করেছিল আদালত। তারপই তাঁকে দিল্লী বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়।

Back to top button