টাইমলাইনবিনোদন

চতুর্থ স্টেজে ক‍্যানসার, প্রথম কেমোর পর ফেরা হল না আর, প্রয়াত ‘জননী’ পরিচালক বিষ্ণু পাল চৌধুরী

বাংলাহান্ট ডেস্ক: একের পর এক খারাপ খবর এসেই চলেছে বিনোদন ইন্ডাস্ট্রি থেকে। প্রয়াত হলেন ‘জননী’ খ‍্যাত প্রবীণ পরিচালক বিষ্ণু পাল চৌধুরী (Bishnu Pal Chowdhury)। ক‍্যানসার ধরা পড়েছিল তাঁর। চিকিৎসার জন‍্য গিয়েছিলেন মুম্বইতেও। শহরে ফেরার পরেই আচমকা অসুস্থ হয়ে পড়েন তিনি। হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই শেষ নিঃশ্বাস ত‍্যাগ করেন পরিচালক। তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

জানা যাচ্ছে, বৃহস্পতিবার সকাল ৭ টা বেজে ৪৫ মিনিট নাগাদ মৃত‍্যু হয় পরিচালক বিষ্ণু পাল চৌধুরীর। অনেক দিন ধরেই তাঁর অসুস্থতার খবর শোনা যাচ্ছিল। মাস খানেক আগেই জানা গিয়েছিল, ফুসফুসের ক‍্যানসারের চতুর্থ স্টেজে রয়েছেন তিনি। পরিচালক নিজেই স্বীকার করেছিলেন, তিনি অত‍্যধিক ধূমপান করতেন। সম্ভবত সেই কারণেই এই মারণ রোগ বাসা বাঁধে তাঁর শরীরে।


জানিয়েছিলেন, বুকে প্রচণ্ড ব‍্যথা। একটু কথা বলতে গেলেই হাঁপ ধরছে। কলকাতার হাসপাতাল থেকে ছুটি পাওয়ার পর মুম্বইয়ের টাটা ক‍্যানসার হাসপাতালে চিকিৎসা করানোর কথা জানিয়েছিলেন তিনি। সেখানে প্রথম কেমো নেওয়ার পর গত ৬ ডিসেম্বর কলকাতায় ফিরে আসেন পরিচালক।

শহরে ফেরার পরেই আচমকা অবস্থার অবনতি হয় তাঁর। পরিচালকের পরিবারের তরফে জানানো হয়, প্রচণ্ড শ্বাসকষ্ট হচ্ছিল তাঁর। সেদিনই কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ভেন্টিলেশনে রাখা হয়েছিল প‍রিচালককে। বৃহস্পতিবার শেষ নিঃশ্বাস ত‍্যাগ করেন তিনি।

ক‍্যানসারের চতুর্থ স্টেজে ছিলেন বিষ্ণু পাল চৌধুরী। প্রথম কেমোর পর ২১ দিন পর আবার কেমো নেওয়ার কথা ছিল তাঁর। ফেব্রুয়ারি মাসে ফের যেতেন মুম্বই। প্রয়াত পরিচালকের একটি ছবি শেয়ার করে অভিনেতা জয়জিৎ বন্দ‍্যোপাধ‍্যায় লিখেছেন, ‘বিদায় জননী ধারাবাহিক খ‍্যাত পরিচালক বিষ্ণু পাল চৌধুরী’। বোড়ালে পরিচালকের শেষকৃত‍্য হবে বলে খবর।

প্রসঙ্গত, বাংলা টেলিজগতের অন‍্যতম জনপ্রিয় সিরিয়াল ‘জননী’র পরিচালক ছিলেন বিষ্ণু পাল চৌধুরী। অনেকদিন ধরে চলেছিল সিরিয়ালটি। মুখ‍্য চরিত্রে ছিলেন বর্ষীয়ান অভিনেত্রী সুপ্রিয়া দেবী। এখনো জননী সিরিয়ালটি জনপ্রিয় হয়ে রয়েছে অনেক দর্শকের কাছেই।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker