টাইমলাইনখেলাক্রিকেটIPL

আইপিএল 2022-এ বড় নজির গড়লেন জসপ্রীত বুমরাহ, এমন করা তিনিই প্রথম ভারতীয় বোলার

বাংলা হান্ট ডেস্কঃ মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) সবচেয়ে খারাপ পারফরম্যান্স এদেখা গিয়েছে এবারের আইপিএলে। IPL-র ইতিহাসে প্রথমবার ১০ ম্যাচে হেরেছে মুম্বই ইন্ডিয়ান্স। এই মরসুমে দলের তারকা বোলার জসপ্রীত বুমরাহও (Jasprit Bumrah) প্রাথমিক ম্যাচগুলিতে ফ্লপ ছিলেন, তবে পরে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন তিনি। মুম্বই তাদের মরসুমের শেষ ম্যাচে জিতেছে এবং বুমরাহ এই ম্যাচে অনেক বড় রেকর্ড গড়েছে।

দিল্লি ক্যাপিটালস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে অনুষ্ঠিত ম্যাচে বুমরাহ ৪ ওভারে মাত্র ২৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন, এই ম্যাচে তিনি মুম্বই ইন্ডিয়ান্সের সবচেয়ে সফল বোলার ছিলেন। বুমরাহ তার আইপিএল ক্যারিয়ারে ১৯তম বার এক ইনিংসে তিনটি উইকেট নিয়েছেন। এই নজির গড়ে তিনি লাসিথ মালিঙ্গার (Lasith Malinga) রেকর্ডের সমান করেছেন। শ্রীলঙ্কার এই বোলারও ১৯ বার তিনটি উইকেট নিয়েছেন।

আইপিএল ২০২২-এ, বুমরাহ ১৪ ম্যাচে ৭.১৮ ইকোনমি রেটে ১৫ উইকেট নিয়েছেন। বুমরাহ আইপিএলে টানা ৭তম মরসুমে এই কীর্তি অর্জন করেছেন এবং তিনিই এই রেকর্ড করা প্রথম ভারতীয় বোলার। বুমরাহের আগে এই রেকর্ড করেছিলেন শ্রীলঙ্কার বিধ্বংসী বোলার লাসিথ মালিঙ্গা।

বুমরাহ একই মরসুমে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের হয়ে ২৫০ উইকেট নেওয়া প্রথম ভারতীয় ফাস্ট বোলার হয়েছেন। বুমরাহের আগে টিম ইন্ডিয়ার কোনও ফাস্ট বোলার এই ঐতিহাসিক রেকর্ডে পৌঁছতে পারেননি। টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারী বোলারের কথা বলতে গেলে, এই রেকর্ডটি কিংবদন্তি অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের নামে রয়েছে। T20 ক্রিকেটে ২৭৪ উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

Related Articles

Back to top button