টাইমলাইনভারতখেলাক্রিকেট

কেরিয়ারে ট্রিপল সেঞ্চুরি! সব ভারতীয় ফাস্ট বোলারদের রেকর্ড ভেঙে অনন্য রেকর্ড বুমরাহ’র

বাংলা হান্ট ডেস্কঃ বিশ্বজুড়ে ব্যাটসম্যানদের জন্য আতঙ্ক জসপ্রিত বুমরাহ শ্রীলঙ্কার বিরুদ্ধে চলমান দিবা-রাত্রির টেস্টে মারাত্মক বোলিং করেছেন। মাত্র ২৪ রানে ৫ উইকেট নিয়ে তিনি এম চিন্নাস্বামী স্টেডিয়ামে সফরকারী দলকে ১০৯ রানে অলআউট হতে বাধ্য করেন। প্রথম ইনিংসে ২৫২ রান করা ভারত বিধ্বংসী বোলিংয়ের সুবাদে ১৪৩ রানের লিড নেয়।

শ্রীলঙ্কার হয়ে ৪৩ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। ভারতের হয়ে জসপ্রিত বুমরাহ ২৪ রানে ৫টি এবং মোহাম্মদ শামি ও রবিচন্দ্রন অশ্বিন ২টি করে উইকেট নেন। দ্বিতীয় দিনে ভারতীয় বোলাররা বল করেছেন মাত্র ৫.৫ ওভার।

পঞ্চম ওভারের দ্বিতীয় বলে জসপ্রিত বুমরাহ নিরোশান ডিকওয়েলাকে পন্তের হাতে ক্যাচ দেওয়া করিয়ে আউট করেন। ৩৮ বলে ২১ রান করে আউট হন তিনি। ইনিংসে এটি ছিল বুমরাহের ৫ম উইকেট। শুধু তাই নয়, আন্তর্জাতিক পর্যায়ে এটি তার ৩০০তম উইকেট। টেস্টে ১২০ উইকেট, ওয়ানডেতে ১১৩ এবং টি-টোয়েন্টিতে ৬৭ উইকেট রয়েছে তার।

মজার বিষয় হল, বুমরাহের টেস্ট ক্যারিয়ারের আটবাড় পাঁচ উইকেট শিকার করলেন, কোনও ভারতীয় বোলারদের ক্ষেত্রে এটিই প্রথম। এর আগে, বুমরাহ ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকায় দুইবার করে পাঁচ উইকেট শিকার করেছিলেন, আর অস্ট্রেলিয়ায় একবার করেছিলেন।

ফাস্ট বোলার হিসেবে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয়দের সেরা পারফরম্যান্সও এটি। এর আগে এই রেকর্ডটি ছিল ইশান্ত শর্মার নামে। ২০১৫ সালে কলম্বোতে তিনি ৫৪ রানে ৫ উইকেট নিয়েছিলেন।

Related Articles