টাইমলাইন

বিশ্বকাপে নেই বুমরা! নিশ্চিত করলো BCCI, বাদ পড়লেন বিরাট কোহলি এবং লোকেশ রাহুলও

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ যা আশঙ্কা করা হয়েছিল, সেটাই অবশেষে সত্যি হলো। সোমবার বিসিসিআই আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিলো যে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ থেকে বাদ পড়েছেন যশপ্রীত বুমরা। বিসিসিআই একটি প্রেস রিলিজ জারি করে খবরটি নিশ্চিত করেছে।

পিঠের চোট থেকে সারিয়ে উঠতে বেঙ্গালুরু ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করতে গিয়েছিলেন বুমরা। অনেকে আগে থাকতেই ধরে নিয়েছিলেন যে তারকা ভারতীয় পেসার অস্ট্রেলিয়ায় থাকছেন না। কারণ এখন ঝুঁকি নিয়ে তাকে মাঠে ফেরানো মানে বুমরার কেরিয়ারের ক্ষতির আশঙ্কা। অবশেষে বিসিসিআই কঠিন সিদ্ধান্তটি নিয়েই ফেলেছে।

গত মাসেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতীয় একাদশে ফিরেছিলেন বুমরা। পিঠের চোটের কারণে দুই মাসেরও বেশি সময় মাঠের বাইরে থাকায় এশিয়া কাপেও নামা হয়নি তার। বুমরা মাঠে ফিরেও নিজের সেরা ছন্দে ছিলেন না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২ ম্যাচে ৬ ওভার হাত ঘুরিয়ে তিনি ৭৩ রান দিয়ে মাত্র একটি উইকেট পেয়েছিলেন।

এরপরে গত মঙ্গলবার প্রোটিয়াদের বিরুদ্ধে মাঠে নামার আগে অনুশীলনে ফের পিঠে ব্যাথা অনুভব করেন তিনি। এরজন্য তাকে প্রথম টি-টোয়েন্টিতে দলে জায়গা দেওয়াই হয়নি। এরপর তিনি সিরিজ থেকে ছিটকে যাওয়ার পর ভারতীয় ক্রিকেট বোর্ড তার বদলি হিসেবে মহম্মদ সিরাজকে দলে নেওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু আজ নিশ্চিত হওয়া গিয়েছে যে বুমরা এই সিরিজের পাশাপাশি বিশ্বকাপও মিস করবেন।

ইতিমধ্যে সিরিজ হাতের মুঠোয় এসে যাওয়ার কারণে ফর্মে থাকা দুই তারকা লোকেশ রাহুল এবং বিরাট কোহলিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঝুঁকি না নিয়ে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। মঙ্গলবার ইন্দোরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি তারা খেলবেন না। তিরুবনন্তপুরমে আট উইকেটের জয় এবং গুয়াহাটিতে ১৬ রানের জয়ের ক্ষেত্রে দুটি ম্যাচেই অর্ধশতরান করেছিলেন রাহুল। বিরাট প্রথম ম্যাচে ব্যর্থ হলেও দ্বিতীয় ম্যাচে ৪৯ রানের একটি কার্যকরী ইনিংস খেলেছিলেন।

Related Articles