টাইমলাইনবিনোদন

পর্দায় রেখার সঙ্গে ঘনিষ্ঠ অমিতাভ, দেখে কেঁদে ভাসিয়েছিলেন জয়া

বাংলাহান্ট ডেস্ক: ত্রিকোণ প্রেমের কাহিনি বলিউডে অনেক বছর ধরেই চলে আসছে। এই তালিকায় সবার প্রথমে নাম আসবে অমিতাভ বচ্চন (amitabh bachchan), জয়া বচ্চন (jaya bachchan) এবং রেখার (rekha)। বিষয়টা নিয়ে এখনো বহু বিতর্ক থাকলেও ইন্ডাস্ট্রির সকলেই এ নিয়ে যথেষ্ট ওয়াকিবহাল। এমনকি রেখা নিজেও একাধিক বার স্বীকার করেছেন বিবাহিত পুরুষ তথা অমিতাভের প্রতি তাঁর আকর্ষণের কথা। কিন্তু বিগ বি বরাবর মৌনতাই অবলম্বন করে এসেছেন।

অমিতাভকে নিয়ে জয়া ও রেখার রেষারেষির কথা সকলেই জানেন। শোনা যায়, স্বামীর দিকে হাত বাড়ানোর জন‍্য রেখাকে নাকি সহ‍্য করতে পারেন না জয়া বচ্চন। এমনকি একবার বড়পর্দায় অমিতাভ রেখার ঘনিষ্ঠ দৃশ‍্য দেখে কেঁদেও ফেলেছিলেন তিনি। রেখা নিজেই এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছিলেন।


অমিতাভ জয়ার বিয়ে হলেও বড়পর্দায় রেখার সঙ্গে অভিনেতার রসায়ন বেশি হিট ছিল। একাধিক ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন তাঁরা। তার মধ‍্যে ‘মুকদ্দর কা সিকন্দর’ ছবিটি ব‍্যাপক হিট হয়েছিল। ঘটনাটা এই ছবিকে ঘিরেই। ছবির কলাকুশলীদের জন‍্য একটি বিশেষ প্রিমিয়ারের ব‍্যবস্থা করা হয়েছিল।

বাবা, মা ও স্ত্রী জয়াকে নিয়ে গিয়েছিলেন অমিতাভ। প্রথম সারিতে বসেছিলেন অমিতাভ-পত্নি। অভিনেতা নিজে বাবা, মায়ের সঙ্গে পেছনের সারিতে বসেছিলেন। তাঁদের পক্ষে জয়াকে স্পষ্ট ভাবে দেখা সম্ভব ছিল না। কিন্তু প্রোজেকশন রুমে থাকায় সবাইকেই স্পষ্ট ভাবে দেখতে পাচ্ছিলেন রেখা।


সেখান থেকেই তিনি লক্ষ‍্য করেন, পর্দায় তাঁর ও অমিতাভের ঘনিষ্ঠ দৃশ‍্য দেখে চোখ দিয়ে জল গড়িয়ে পড়ছে জয়ার। ইন্ডাস্ট্রিতে রেখার ব‍্যাপারে এত গুঞ্জনের পর স্বামীকে তাঁর সঙ্গে দেখে চোখের জল সামলাতে পারেননি জয়া। তবে এই ছবির পর থেকে আর রেখার সঙ্গে কোনো ছবিতে কাজ না করার সিদ্ধান্ত নেন বিগ বি।

Related Articles