টাইমলাইনবিনোদনভারতরাজনীতি

NEET, JEE ইস্যুতে আপনার নিস্তব্ধতায় আমি অবাক, ধনখড়কে টুইট বানে বিঁধলেন নুসরত

বাংলাহান্ট ডেস্কঃ NEET, JEE ইস্যুতে এখনো একটি মন্তব্যও করেননি রাজ্যপাল জগদীপ ধনখড় (jagdeep dhankhar)। কিন্তু নিয়মিত ভাবে মমতা ব্যানার্জির (mamata banerjee) সরকারের কাজের সমালোচনা করে যাচ্ছেন তিনি। এবার এই ইস্যু নিয়েই রাজ্যপালকে বিঁধলেন তৃণমূলের সাংসদ নুসরত।

টুইটে রাজ্যপালকে ট্যাগ করে তিনি লিখেছেন, ” ধনখড়জি , বিজেপির করা ভুলগুলিতে আপনার নিস্তব্ধতা আমায় অবাক করেছে। দয়া করে দেশের ছাত্রদের পক্ষে কথা বলুন যারা এই করোনা অতিমারি পরিস্থিতিতে প্রচন্ড সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে”। নুসরতের বক্তব্য JEE NEET কে পিছিয়ে দেওয়া যেতেই পারে।

এর আগে, সোনিয়া গান্ধী ও অবিজেপি মুখ্যমন্ত্রীদের সাথে এক ভার্চুয়াল বৈঠকে NEET, JEE সিদ্ধান্তের বিরুদ্ধে মমতা বলেন, কেন্দ্র যদি আদালতে না যায় তবে আমরা আদালতে যাব। ২৪ লক্ষ ছাত্রছাত্রী পরীক্ষা দেবে, এটা ছেলেমানুষির বিষয় নয়। মুখ্যমন্ত্রী আরো বলেন, মহামারি পরিস্থিতিতে ছাত্র ছাত্রীরা মানসিক ভাবে বিপর্যস্ত। বাস্তব অবস্থা বুঝে ওদের বিপদের মুখে ঠেলে দেওয়া উচিত হবে না।

মোদি সরকারের বিরুদ্ধে মুখ খুলেছেন বিজেপির সুব্রাহ্মণম স্বামীও । এই বিজেপি নেতার বক্তব্য করোনা পরিস্থিতিতে যদি JEE ও NEET পরীক্ষা নেওয়া হয় তাহলে তা ১৯৭৬ সালের ‘নাসবন্দী’র সিদ্ধান্তের মতই ঐতিহাসিক ভুল হবে। এর আগে মনীশ সিসোদিয়া, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, অধীর রঞ্জন চৌধুরীর মত একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব মোদি সরকারের কাছে অনুরোধ করেছিলেন পরিস্থিতির কথা মাথায় রেখে এই পরীক্ষাগুলিকে পিছিয়ে দেওয়া হোক।

ইতিমধ্যেই, ভারতের বিভিন্ন প্রান্তের ৪ হাজার ২০০ পড়ুয়া একদিন অনশন করে সত্যাগ্রহের পথে বিরোধিতা করেছে এই সিদ্ধান্তের। টুইটারে ঝড় উঠল #SATYAGRAHagainstExamInCovid.

পড়ুয়াদের বক্তব্য কোভিডকে থামানো যাবে না কোনোভাবেই, কিন্তু আমরা পরীক্ষা পিছোতেই পারি। করোনা আবহে এমনিতেই বন্ধ বাস ট্রেন, এই পরিস্থিতিতে সঠিক সময়ে কিভাবে পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে পারবে তারা? একই সাথে পরীক্ষার্থী ও তাদের পরিবারের রয়েছে সংক্রমণের ঝুঁকিও।

 

Back to top button