টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

প্রথম ভারতীয় হিসেবে ‘ফরমুলা টু’ রেস জিতে ইতিহাস গড়লেন মুম্বাইয়ের জেহান দারুভালা, দেশজুড়ে খুশির হওয়া

বাংলা হান্ট ডেস্কঃ প্রথম ভারতীয় হিসেবে ফরমুলা টু (FIA Formula 2) জিতে ইতিহাস গড়লেন মুম্বাইয়ের 22 বছরের তরুণ জেহান দারুভালা (Jehan Daruvala)। ফাইনালে তিনি হারিয়েছেন মিক গুমাখার, ড্যানিয়েল টিমটামের মত তারকাদের। প্রবাদপ্রতিম মাইকেল গুনাখারের ছেলে মিক গুমাখারও তার সামনে টিকতে পারেন নি।

গত সপ্তাহেই ফরমুলা টু রেসে তৃতীয় হয়েছিলেন মুম্বাইয়ের জেহান দারুভালা যদিও সেই রেসের সময় জেহানের গাড়ির চাকা ফ্ল্যাট হয়ে গিয়েছিল। সেই রেসে জিতেছিলেন মিক গুমাখার। তবে এবার জেহান দারুভালার সামনে টিকতে পারলেন না মিক গুমাখার।

এইদিন রেসের শুরুতে ড্যানিয়েল টিমটামের পাশে থেকে শুরু করেন জেহান দারুভালা। প্রথম থেকেই জেহান দারুভালা চাপে রাখতে তাকে এক পাশে ঠেলতে শুরু করেন ড্যানিয়েল টিমটাম। সেই সুযোগ কাজে লাগিয়ে এই দুজনকে পিছনে ফেলে এগিয়ে যান মিক গুমাখার। তবে কয়েকটি কর্নার পরেই দ্বিতীয় স্থানে উঠে আসেন জেহান। তারপর ফের জিহান কে পিছনে ফেলে দেয় গুমাখার, ফলে তৃতীয় স্থানে নেমে যায় জেহান। সেই সময় সবার প্রথমে দ্রুত গতিতে এগিয়ে চলেছে ড্যানিয়েল টিমটাম। তবে হাল ছাড়েননি জেহান, নিজের স্নায়ুচাপ ধরে রাখেন এবং বিপক্ষ রেসারদের একের পর এক ভুল করতে বাধ্য করেন। শেষ দশটি ল্যাপও যখন বাকি ছিল না সেই মুহূর্তে সকলকে পিছনে ফেলে প্রথম স্থানে উঠে আসে জেহান এবং শেষ পর্যন্ত প্রথম স্থান ধরে রেখে তিনি চ্যাম্পিয়ন হন।

চ্যাম্পিয়ন হওয়ার পর জেহান জানিয়েছেন, “দেশকে এবং নিজেকে গর্বিত করাই আমার লক্ষ্য ছিল। ইউরোপের খেলোয়াড়দের মত ভারতের যে সমস্ত খেলোয়াড়রা রয়েছেন অর্থাৎ আমরা তেমন একটা সুযোগ সুবিধা পায় না। তবে নিজের প্রতি বিশ্বাস এবং জেদ ধরে রাখতে পারলে কোনো কিছুই অসম্ভব নয়, সেটা আবারও প্রমাণ হয়ে গেল।”

Back to top button