টাইমলাইনভারত

অন্ধপ্রদেশে কৃষ্ণের জেলায় রেশন কার্ডে হচ্ছে যীশু খ্রিস্টের প্রচার !

বাংলা হান্ট ডেস্ক : বর্তমানে দেশের মানুষের অন্যতম ও গুরুত্বপূর্ণ পরিচয় পত্র হিসেবে রেশন কার্ডের আলাদা গুরুত্ব রয়েছে। বিশেষ করে দেশজুড়ে যেভাবে এনআরসি আতঙ্ক তৈরি হয়েছে তাতে তো রেশন কার্ডের গুরুত্ব অনেক বেড়েছে। আর তাই রেশন কার্ডের ভুল সংশোধন থেকে তথ্য পরিবর্তন এসব নিয়ে দারুন হিড়িক পড়েছে দেশ জুড়ে।

নাগরিকত্ব বিল পাশ হওয়ার পরে তো আবার জন্মপত্রিকা ও রেশন কার্ড নিয়ে মানুষের চিন্তা বেড়েছে বহুগুণে। আর এরই মধ্যে অন্ধ্রপ্রদেশে ঘটে গেল এক কাণ্ড। অন্ধ্রের কৃষ্ণ জেলায় রেশন কার্ডের পিছনে ছাপা হল যীশুখ্রীষ্টের ছবি। এক রেশন ডিলারের কাছ থেকে এমন কার্ড পেয়েছেন বহু গ্রাহক।Jesus ANI Bangla Hunt Bengali News

যার জেরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্যজুড়ে। সিভিল বিভাগের কর্মকর্তারা তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে। তবে ঠিক কেন তিনি এমন কাণ্ড করলেন তা নিয়েও কিন্তু জোর জল্পনা ছড়িয়েছে। সিভিল বিভাগের এক কর্মকর্তা জানিয়েছে রেশন মঙ্গা দেবী নামে এক রেশন ডিলারের স্বামী টিডিপি নেতা। তিনি পেড্ডাপুরম মন্ডল গ্রামে রেশন পরিচালনা করে থাকেন।

তাই পুলিশের প্রাথমিক ধারনা ওইএসআরসি সরকারের বিরুদ্ধে ভ্রান্ত ধারনার ছড়ানোর লক্ষ্য নিয়েই তিনি এমন কাণ্ড ঘটিয়েছে। যদিও তদন্ত করে দেখা হচ্ছে পুরো বিষয়টি। পুলিশ ছাপানো রেশন কার্ডগুলি নিয়ে পরীক্ষা নিরিক্ষা করছে। এবং এমন অপকর্মের কারণ জানতে উদ্য়োগী হয়েছে। যদিও এই প্রথমবার নয় এমন কাণ্ড ঘটেছিল ২০১৬ সালে, যখন রেশন কার্ডের পিছনে সাঁবাবার ছবি সাঁটানো হয়েছিল। একইসঙ্গে গত বছরে বালাজির ছবি রেশন কার্ডে ছেপে বিতর্কের মুখে পড়তে হয়েছিল।

Back to top button