টাইমলাইনভারতরাজনীতি

চারদিন দিল্লীতে বসে থেকেও রাহুল-সোনিয়ার সঙ্গে দেখা করতে পারলেন না হেমন্ত সোরেন!

বাংলা হান্ট ডেস্কঃ রাজস্থান, পাঞ্জাব আর মহারাষ্ট্রের রাজনৈতিক ডামাডোলের মাঝে ঝাড়খণ্ডে কংগ্রেসের সমস্যা বেড়ে চলেছে। চার দিন ধরে দিল্লীতে বসে থাকা ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemant Soren) না কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করতে পারলেন, আর না রাহুল গান্ধীর সঙ্গে। অবাক করা বিষয় হল, হেমন্ত সোরেন যখন ওনাদের সঙ্গে সাক্ষাতের জন্য অপেক্ষা করছিলেন, তখন সোনিয়া আর রাহুল গান্ধী তামিলনাড়ুর নবনির্বাচিত মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের সঙ্গে দেখা করতে চলে যান।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, হেমন্ত সোরেন শনিবার রাঁচিতে ফিরেছেন। তিনি বারবার সোনিয়া গান্ধী আর রাহুল গান্ধির সঙ্গে ফোনে কথা বলার প্রচেষ্টা করেছিলেন, কিন্তু ব্যর্থ হয়েছেন।

বলে দিই, হেমন্ত সোরেন ঝাড়খণ্ড জনমুক্তি মোর্চার (JMM) প্রধান। JMM ঝাড়খণ্ডে কংগ্রেসের সঙ্গে জোট করে ক্ষমতায় এসেছে। হেমন্ত সোরেন গান্ধী পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাতের দাবি করেছিলেন। শোনা যাচ্ছে যে, তিনি ক্যাবিনেটে নিযুক্তি, মন্ত্রীমণ্ডলে ফেরবদল, নগর নিগমে নিযুক্তির মতো ইস্যুতে তাঁদের সঙ্গে আলোচনা করার জন্য সময় চেয়েছিলেন।

হেমন্ত সোরেন ছাড়াও ঝাড়খণ্ড কংগ্রেসের রাজ্য সভাপতি তথা হেমন্ত সরকারে মন্ত্রী রামেশ্বর ওঁরাও-ও গান্ধী পরিবারের সঙ্গে এই বিষয়গুলো নিয়ে চর্চার জন্য দিল্লী গিয়েছিলেন। সুত্র থেকে প্রাপ্ত খবর অনুযায়ী, হেমন সোরেন গান্ধী পরিবার তথা কংগ্রেসের প্রধানদের এরকম আচরণে ক্ষুব্ধ।

Related Articles

Back to top button