fbpx
টাইমলাইনভারত

রাস্তার ধারে ঝোপঝাড় থেকে মাশরুম তুলছেন ঝাড়খণ্ডের শিক্ষা মন্ত্রী, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ছবি

বাংলা হান্ট ডেস্কঃ ঝাড়খণ্ডের (Jharkhand) শিক্ষা মন্ত্রী জগরনাথ মহতো (Jagarnath Mahto) নিজের কাজের জন্য সবসময় শিরোনামে থাকেন। কখনো জমিতে ট্র্যাক্টর চানাল, আবার কখনো স্কুলের পড়ুয়াদের সাথে বসে মধাহ্ন ভোজন করেন। মঙ্গলবার (২৮ জুলাই, ২০২০) শিক্ষা মন্ত্রী রাস্তার ধারের ঝোপঝাড় থেকে মাশরুম তোলার জন্য বেরিয়ে পড়েন। অল্প সময়ের মধ্যেই তিনি প্রায় ৫০০ গ্রাম মাশরুম তুলেও ফেলেন। আর সেগুলোকে তিনি নিজের বাড়িতে নিয়ে যান।

রাজ্যের শিক্ষা মন্ত্রী জগরনাথ মহতো প্রতিদিনের মতো মঙ্গলবারের সকালে প্রাতঃ ভ্রমণের জন্য নিজের গ্রাম অলারগোর ফুটবল ময়দানে পৌঁছান। সেখান থেকে তিনি রোজ প্রায় পাঁচ কিমি হাঁটেন। আর সেখানেই হাতার সময় তিনি রস্তার ধার জঙ্গলে মাশরুম দেখতে পারেন। আর এরপর কোমর বেঁধে মাশরুম তোলার কাজ শুরু করে দেন তিনি। রাস্তার ধারের জঙ্গল থেকে ওনার মাশরুম তোলার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

রাস্তার ধারে জঙ্গলের আশেপাশে একটু খোঁজাখুঁজি করার পরই তিনি অনেক মাশরুম পেয়ে যান। আর সেগুলোকে রান্না করে খাওয়ার জন্য তিনি বাড়িও নিয়ে যান। প্রায় ৫০০ গ্রাম মাশরুম জড় করে ফেলেছিলেন তিনি। জানিয়ে দিই, উনি যেই জায়গায় রোজ প্রাতঃ ভ্রমন করেন, সেখানে আশেপাশে অনেক ঝোপঝাড় আছে, আর লাল মাটি থাকার কারণে সেখানে অনেক মাশরুমও হয়।

জানিয়ে দিই, ৯ জুলাই, ২০২০ তে নিজের পৈতৃক গ্রামে ট্র্যাক্টর চালান। হাফ প্যান্ট আর গেঞ্জি পড়ে শিক্ষা মন্ত্রীর ট্র্যাক্টর চালানোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ঝাড়খণ্ডের শিক্ষা মন্ত্রী জগরনাথ মহতো ডুমরি বিধানসভা এলাকা থেকে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার বিধায়ক।

Back to top button
Close