টাইমলাইনভারতরাজনীতি

আবার ১৫ মিনিটে সব হিন্দু শেষ করার কথার পুনরাবৃত্তি করলেন AIMIM নেতা আকবরউদ্দিন ওয়েসী

AIMIM এর নেতা আকবরউদ্দিন ওয়েসী আরো একবার খবরের শিরোনামে উঠে এসেছেন। আকবরউদ্দিন ওয়েসী, আসাউদ্দিন ওয়েসীর ভাই এবং একজন বিতর্কিত বিধায়ক। ২০১২ সালে হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধে একটা কুখ্যাত মন্তব্য করে উনি চর্চায় এসেছিলেন। সেই সময় উনি ১৫ মিনিটে পুরো ভারত থেকে হিন্দুদের শেষ করে দেওয়ার হুমকি দিয়েছিলেন। যদিও আইন আদালত এই কট্টরপন্থী নেতার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিতে পারেনি। আর এখন খবর আসছে যে, আকবরউদ্দিন ওয়েসী আবারও নিজের কথার পুনরাবৃত্তি করেছে।

রিপবালি টিভির খবর অনুযায়ী, আকবরউদ্দিন ওয়েসী নিজের কুখ্যাত ১৫ মিনিটের সেই প্রসঙ্গকে পুনরায় উঠিয়ে এনেছে। মঙ্গলবার এক সভা থেকে ভাষণ দিতে গিয়ে আকবরউদ্দিন উস্কানিমূলক বিবৃতি দিয়েছে। ২০১২ সালে AIMIM এর নেতা আকবরউদ্দিন ওয়েসী হুমকি দিয়ে বলছিলেন, ১৫ মিনিটের জন্য পুলিশ সরিয়ে নিলে ১০০ কোটি হিন্দুকে শেষ করে দেব। এই বিবৃতি নিয়ে আদালতে মামলাও চলছে, যদিও আইন এখনও কোনো ব্যবস্থা নিতে পারেনি।

আইন কানুন আকবরউদ্দিন ওয়েসীর বিরুদ্ধে কোন কিছু করতে না পারায়, আরো একবার সে নিজের উস্কানিমূলক বিবৃতি দিতে শুরু করেছে। একটা বড়ো ভিড়কে সম্বোধন করতে গিয়ে সংখ্যালঘুদের উপর অত্যাচারের অভিযোগ তুলে আকবরউদ্দিন ওই মন্তব্য করেছে। একটা ইসলামিক শ্লোগান দেওয়ার পর আকবরউদ্দিন বলেন, এটা কেউ মনের মধ্যে ঢুকিয়ে নিলে কোনো RSS, বজরং দল বা গো-রক্ষাকারী আমাদের স্পর্শ করতে পারবে না। RSS এখন ১৫ মিনিটের ঝটকা সরিয়ে উঠতে পারেনি বলেও মন্তব্য করেন আকবরউদ্দিন ওয়েসী।

Back to top button