টাইমলাইনটেক নিউজ

মাত্র ২৫০০ টাকায় 5g ফোন আনছে Jio, জেনে নিন কি কি থাকবে এই ফোনে

Google এর সাথে একযোগে jio লঞ্চ করতে চলেছে নতুন স্মার্টফোন। ইতিমধ্যেই এই ফোনের বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ হয়ে পড়েছে। এরই মধ্যে রয়েছে নতুন জিও ফোনের দামও। আগামী ২ বছরে ২০ কোটি ফোন তৈরি করবে জিও। এর দাম মোটামুটি ৫৪ ডলার। ভারতীয় টাকায় এর দাম হতে পারে ৪ হাজার টাকার কাছাকাছি।

তবে অন্য একটি সূত্র থেকে জানা যাচ্ছে জিও এর এই ফোনের দাম ৪ হাজার টাকায় প্রথম লঞ্চ হলেও ধাপে ধাপে তা কমিয়ে আনা হবে। সূত্রটি দাবি করছে এই ফোনের দাম কমিয়ে আড়াই হাজার টাকাও করতে পারে জিও। আসুন জেনে নি কি কি থাকছে এই ফোনে?

ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়েছে, নতুন জিও ফোনটি পুরোনো জিও ফোনেরই আপগ্রেডেট ভার্সন। তবে এই ফোন সম্ভবত আগের দুটি জিও ফোনের মত KaiOS অপারেটিং সিস্টেমে চলবে না। এই ফোনে থাকতে পারে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম।

Google এর Android অপারেটিং সিস্টেমে এই ফোনে 4g এর পাশাপাশি 5g পাওয়া যাবে। জিও এর এই ফোনটি অন্যান্য ফোনের মত পকেট ফ্রেন্ডলি হলেও ফিচারের ক্ষেত্রে কোনো রকম আপোষ করতে চাইছে না জিও। ইতিমধ্যেই বিভিন্ন মোবাইল প্রস্তুতকারক সংস্থার সাথে আলোচনা শুরু হয়ে গিয়েছে

জানিয়ে রাখি, এর আগেও দুটি জিও ফোন এনেছিল জিও।জিও ফোন ১ বেশ সাড়াও ফেলেছিল। প্রথাগত ফিচার ফোনকেই স্মার্ট করে বেশ সাড়া ফেলেছিল এই ফোনটি। দামও ছিল অত্যন্ত কম। অন্যদিকে জিও ফোন দুই কোয়ারটি কিপ্যাডের সাথে এসেছিল। একই রকম হওয়া সত্ত্বেও তেমন সাড়া জাগাতে পারে নি। দাম ছিল ৩ হাজার টাকার কাছাকাছি।

Back to top button