টাইমলাইনটেক নিউজভারত

২০০ টাকার নিচে তিনটে জবরদস্ত প্ল্যান আনল BSNL, কড়া টক্করের মুখে Jio-Airtel-Vi

বাংলা হান্ট ডেস্ক: টেলিকম সংস্থাগুলির মধ্যে প্রথমে Airtel তাদের প্রায় প্রতিটি প্ল্যানে দাম বাড়ানোর সিদ্ধান্ত নিলেও পরবর্তীকালে সেই পথে হেঁটেছে বাকি টেলিকম সংস্থাগুলিও। যার জেরে একধাক্কায় অনেকটাই বেড়ে গিয়েছে প্ল্যানগুলির দাম।

সেই তুলনায় তথাকথিত ভাবে সরকারী মালিকানাধীন নেটওয়ার্ক প্রদানকারী সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) এখনও অনেকটাই সুলভ বাকি সংস্থাগুলির থেকে। যেই কারণে ফের জনপ্রিয়তাও বাড়ছে BSNL-এর।

এমতাবস্থায়, সংস্থার তরফেও নতুন নতুন প্ল্যান নিয়ে আসা হচ্ছে গ্রাহকদের জন্য। তবে, এবার Jio-Airtel-Vi-কে- কড়া টক্কর দিতে প্রস্তুত BSNL-ও! ২০০ টাকার নীচেই ৩ টি প্রিপেড প্ল্যান নিয়ে এসেছে সংস্থা। এই প্ল্যানগুলির দাম হল ১৮৪ টাকা, ১৮৫ টাকা এবং ১৮৬ টাকা।

প্রিপেড প্ল্যানগুলির দামের মধ্যে ১ টাকার পার্থক্য থাকলেও এগুলির বৈধতা ২৮ দিনের। তবে, তাদের ভিন্ন ভিন্ন সুবিধা রয়েছে। ১৮৪ টাকার প্ল্যানের ক্ষেত্রে ব্যবহারকারীদের প্রতিদিন ১GB ডেটা দেওয়া হয়। উচ্চ গতির ডেটা শেষ হয়ে গেলে ইন্টারনেটের গতি ৮০Kbps হয়ে যায়। পাশাপাশি, এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা দেওয়া হয়েছে। এছাড়াও, প্রতিদিন ১০০ টি SMS উপলব্ধ থাকছে।

পাশাপাশি, ১৮৫ টাকার প্রিপেড প্ল্যানে, প্রতিদিন ১০০ টি SMS এবং ১GB ডেটার সাথে অফুরন্ত ভয়েস কলিংয়ের সুবিধা উপলব্ধ থাকছে। এই প্ল্যানে ২৮ দিনের বৈধতা পাওয়া যায়। এই প্রিপেইড প্ল্যানটি M/S OnMobile Global Limited দ্বারা প্রোগ্রেসিভ ওয়েব অ্যাপে (PWA) চ্যালেঞ্জস অ্যারেনা মোবাইল গেমিং পরিষেবা এবং BSNL টিউনসের সুবিধাও উপলব্ধ করে।

এছাড়াও, ১৮৬ টাকার প্রিপেড প্ল্যানে দৈনিক ১GB ডেটা পাওয়া যায়, ডেটা শেষ হওয়ার পরে, গতি ৮০Kbps হয়ে যাবে। এর সাথে প্রতিদিন ১০০ টি SMS এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা রয়েছে। এই প্ল্যানে ২৮ দিনের বৈধতা পাওয়া যায়। এই প্ল্যানে হার্ডি গেমস এবং BSNL টিউনসের সুবিধাও পাওয়া যায়।

এর বাইরে BSNL ৩০ দিনের জন্য ৫GB অতিরিক্ত ডেটা দিচ্ছে। ব্যবহারকারীরা অন্য টেলিকম অপারেটর থেকে বিএসএনএল-এ স্যুইচ করলে এই সুবিধা পাবেন। মনে রাখবেন যে, এই অফারটি শুধুমাত্র ১৫ জানুয়ারি, ২০২২ পর্যন্ত বৈধ।

প্রসঙ্গত উল্লেখ্য, Airtel, Vi বা Jio-র মতো টেলিকম সংস্থাগুলির ক্ষেত্রে ২৮ দিনের বৈধতার প্ল্যানের দাম ২০০ টাকারও বেশি। সেক্ষেত্রে, BSNL-এ ২০০ টাকার কম দামেই আকর্ষণীয় সব প্ল্যান নিয়ে এসেছে সংস্থা।

Jio-র ক্ষেত্রে ২৮ দিনের বৈধতার যে প্ল্যানটি রয়েছে সেটির দাম ২০৯ টাকা। আবার, Airtel-এর ক্ষেত্রে এই প্ল্যানের দাম ২৬৫ টাকা। অপরদিকে Vi-র ক্ষেত্রে এই প্ল্যানটির দাম ২৬৯ টাকা।

Related Articles

Back to top button