fbpx
টাইমলাইনটেক নিউজ

জিও-র নতুন উদ্যোগ, করোনার জন্য এল নতুন টুল

বাংলাহান্ট ডেস্কঃ করোনা আতঙ্কে কাঁপছে এই মুহূর্তে গোটা বিশ্ব। ইতালি আমেরিকা ফ্রান্স চীনসহ বিশ্বের প্রথম সারির দেশ গুলি করোনার কারণে বিধ্বস্ত।ভারত-সহ সারা বিশ্বে হু হু করে বেড়ে চলেছে করোনা-আক্রান্ত ও করোনায় মৃতের সংখ্যা। এই মুহূর্তে ভারতে করোনায় মৃত্যুর সংখ্যা 10। সংক্রমণ ঠেকাতে ভারতজুড়ে 21 দিন লকডাউন এর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।

করোনার এই ভয়াল পরিস্থিতি তে সাধারণ নাগরিকদের পাশে দাঁড়ানোর অভিনব সিদ্ধান্ত নিল টেলিকম সংস্থা জিও। মুকেশ আম্বানি সংস্থা জিও নিয়ে এসেছে একটি টুল। যার মাধ্যমে কোন ব্যক্তি খুব সহজেই দেখে নিতে পারবেন তিনি ভাইরাস-এর জন্য পরীক্ষা করাবেন কিনা। Mycroft-এর সঙ্গে হাত মিলিয়ে এই টুলটি নিয়ে এসেছে জিও। অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্লাটফর্মে মাই জিও অ্যাপ-এ এই টুলটি পাওয়া যাবে।

প্রথমে আপনার কাছ থেকে বিস্তারিত পথ জেনে নেবে টুলটি। যেমন আপনি দেশের বাইরে কোথাও গিয়েছিলেন কিনা বা আপনার জ্বর বা অন্য ধরনের অসুবিধা আছে কিনা। এরকম সমস্ত তথ্য জেনে নেওয়ার পর WHO এর নির্দেশাবলী মেনে আপনাকে জানানো হবে আপনার আদেও হাসপাতালে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করানো উচিত কিনা।

বাজারে আসার পর টেলিকম ইন্ডাস্ট্রি প্রায় বেশীর ভাগটাই নিজের দখলে নিয়ে নিয়েছে জিও। নিত্যনতুন প্লান এনে জিও সবসময়ই গ্রাহকদের খুব পছন্দের টেলিকম পরিষেবা হয়ে উঠেছে। অপরদিকে ভারতী এয়ারটেল সহ অন্যান্য টেলিকম সংস্থা যথেষ্ট প্রতিযোগিতার সামনে ফেলেছে জিও কে। অনেক ক্ষেত্রে জিও এর আগেই তারা অভিনব সুবিধা নিয়ে আসছে। সব মিলিয়ে,বর্তমানে দেশের এক নম্বর টেলিকম সংস্থা Reliance Jio। গোটা দেশে সংস্থার গ্রাহক সংখ্যা ৩৭ কোটি ছাড়িয়েছে।

Back to top button
Close
Close