fbpx
টাইমলাইন

৩৯৯ টাকায় ফোন ; ঘোষনা করল jio

বাংলাহান্ট ডেস্কঃ  বাজারে আসার পর টেলিকম ইন্ডাস্ট্রি প্রায় বেশীর ভাগটাই নিজের দখলে নিয়ে নিয়েছে জিও। নিত্যনতুন প্লান এনে জিও সবসময়ই গ্রাহকদের খুব পছন্দের টেলিকম পরিষেবা হয়ে উঠেছে। জিও ফোনের ক্ষেত্রেও তাই। জিও এর মত সুলভে এত ফিচার সহ কেউ ফোন আনেনি। সম্প্রতি তারা ঘোষনা করেছে মাত্র ৩৯৯ টাকার বিনিময়ে ফোন । যা অত্যন্ত অভিনব। এই ফোনের সম্ভাব্য লঞ্চের তারিখ 13 ফেব্রুয়ারী, 2020।

সূত্র থেকে জানা যাচ্ছে যে, jio phone lite নামের এই ফোনে থাকছে  512 এমবি র‍্যাম, সাথে রিয়ার ক্যামেরা 2 এম.পি (mega pixels) ও  ফ্রন্ট ক্যামেরা 0.3 এম.পি (mega pixels), ব্যাটারি 2500 mah,ফোনটির স্ক্রিন 2.4 ইঞ্চি যা এই বাজেটের জন্য অত্যন্ত ভাল । যদিও জিও এর লঞ্চ করা প্রথম ফোনটির মত এই ফোনে কোনো ইন্টারনেট পরিষেবা থাকছে না। যে কারনে এই ফোনটির ব্যবহার অত্যন্ত সীমিত হতে পারে।

আর জানা যাচ্ছে, এই ফোনের জন্য থাকছে ৫০ টাকার প্রিপেড প্ল্যান। এই প্ল্যানে ২৮ দিনের জন্য জিও টু জিও ভয়েস কল আনলিমিটেড ফ্রি থাকলেও জিও ছাড়া অন্য কোনো নেটওয়ার্কে কল করতে গেলে প্রতি মিনিটে ৬পয়সা হিসেবে অর্থ দিতে হবে। এই প্ল্যানে ২৮ দিনের  ১০০ টি এসএমএস ও বিনামূল্যে করতে পারবেন গ্রাহক। তবে এই ফোনে কোনরকম ইন্টারনেট পরিষেবা থাকবে না যে কারনে এই প্যাকেও থাকবেনা কোনো ডাটা প্যাক।

প্রসঙ্গত জিও এর আগে আরো দুটি জিও ফোন বাজারে এনেছিল। প্রথম ক্ষেত্রে তারা সফল হলেও জিও ফোন ২ সেরকম সাফল্য আনতে পারেনি। এবার জিও ফোন লাইট বাজারে কতটা নিজেকে প্রমান করবে সেটা সময়ই বলবে।

Back to top button
Close