fbpx
টাইমলাইনভারত

সুখবর: দাম বাড়িয়ে বড় ধাক্কা পেল Jio, আবার ফিরিয়ে আনছে ₹98 আর ₹149 এর প্ল্যান

বাংলা হান্ট ডেস্ক :টানা তিন বছর ধরে শুধুই জিও বিপ্লব, দেশের সব গ্রাহকই প্রায় জিও কানেকশন নিয়েছেন। শুধু মোবাইলের জন্য নয় বাড়ির জন্যও জিও কানেকশনের ওপর নির্ভর হয়ে পড়েছেন অনেকেই। তাই তো জিও ফাইবার ব্যবহার হচ্ছে অনেকের বাড়িতে। এসব তো বেশ চলছিল কিন্তু হঠাত্ই জিও মোবাইল কানেকশনের জন্য অক্টোবর মাস থেকে আইউসি চার্জের জন্য জিও থেকে অন্য নেটওয়ার্কে কল চার্জ হিসেবে ৬ পয়সা করে ধার্য় করে আর তারপর থেকেই জিওর চাহিদা কিছুটা হলেও হ্রাস পেয়েছএ।

কিন্তু জনপ্রিয়তা একই রয়েছে। তবে কয়েকদিন আগে ভোডাফোন আইডিয়া ও এয়ারটেলের পথে হেঁটে নিজেদের চ্যারিফ প্ল্য়ানের দাম বাড়িয়ে দিয়ে অল ইন ওয়ান শুরু করেছে জিও। আর তাতেই খেতে হয়েছে জোর ধাক্কা। যেহেতু ৯৮ এবং ১৪৯ টাকার প্লপ্য়ান তুলে দিয়েছে আর তাতেই সমস্যায় পড়েছেন গ্রাহকরা।

কারণ, আগে ৯৮ টাকার প্ল্য়ানে জিও গ্রাহকরা একেবারে অন্যান্য কোম্পানির থেকে অনেক সস্তায় একমাস প্রতিদিন ২ জিবি করে ডেটা ও ফ্রি আনলিমিডেট কল এবং দিনে তিনশোটি করে এসএমএস ২৮ দিনের বৈধতার সঙ্গে পেতেন। তবে আর এই ফ্রি মিনিট তো দূরের কথা নেটের গল্পও শেষ। কারণ স্পিড অনেক কমে এসেছে। অন্যদিকে জিওর ১৪৯ টাকার প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন এক জিবি করে ডেটা পাবেন।

এছাড়াও আনলিমিডেট জিও থেকে জিও এবং অন্যান্য কলের জন্য ৩০০ মিনিট করে ফ্রি দেওয়া হত। তবে সেসব আপাতত বন্ধ হয়ে যাওয়ায় গ্রাহকরা যাতে অন্যদিকে ঝুঁকে না পড়ে তাই এবার পুরানো রাস্তায় হাঁটেছে জিও। ওই দুটি পুরানো প্ল্যান ফিরিয়ে আনার কথা ভাবছে জিও। কারণ, জিও বিপ্লবে ভাটা পড়লে নিজেদের ব্যবসার আটকানোর চিন্তায় রয়েছে জিও।

Close
Close