টাইমলাইনরাজনীতি

মুসলিমরা পূর্বপুরুষদের কবর দেখিয়ে দেবে, হিন্দুরা কি দেখাবে? CAA বিরোধিতায় মহারাষ্ট্রের মন্ত্রীর বিতর্কিত বয়ান!

বাংলা হান্ট ডেস্কঃ মহারাষ্ট্রের (Maharashtra) সরকারের মন্ত্রী তথা রাষ্ট্রবাদী কংগ্রেস পার্টির (NCP) নেতা জিতেন্দ্র আওহাদ নাগরিকতা সংশোধন আইন আর ন্যাশানাল রেজিস্টার অফ সিটিজেনশিপ নিয়ে বলেন, এই আইন শুধু মুসলিমদের বিরুদ্ধে না। মুসলিমরা তো তাঁদের পূর্বপুরুষদের কবর দেখিয়ে দেবে, কিন্তু হিন্দুরা কি বলতে পারবে, তাঁদের পূর্বপুরুষের শেষকৃত্য কোথায় হয়েছিল? উদ্ভব ঠাকরে সরকারে মন্ত্রী জিতেন্দ্র আওহাদ (Jitendra Awhad) বলেন, ‘যতটা মুসলিমদের ঠকানো হবে, ততটাই হিন্দুদেরও ঠকানো হবে।”

এর আগে প্রাক্তন মুখ্যমন্ত্রী আর বর্তমান রাজ্য সরকারে মন্ত্রী অশোক চৌহান বলেন, আমরা বিজেপিকে রোখার জন্য রাজ্য সরকারের যুক্ত হয়েছি। যতদিন আমরা ক্ষমতায় আছি, ততদিন মহারাষ্ট্রে সিএএ লাগু হতে দেবনা। আম্বেদকর জী যেই সংবিধান দেশকে দিয়েছে, তাঁর বিরুদ্ধে কোন সরকার যেতে পারবে না, সেটা মুম্বাই হোক আর দিল্লী। উনি বলেন, আমাদের দেশ ধর্মনিরপেক্ষ দেশ আর আইন সেই সংবিধানের আওতায় হওয়া উচিৎ।

উল্লেখ্য, কেরল আর পাঞ্জাবে সিএএ এর বিরুদ্ধে প্রস্তাব পাশ করে ফেলেছে। আরেকদিকে পশ্চিমবঙ্গের ক্ষমতায় থাকা তৃণমূল কংগ্রেস সরকার বাংলার বিধানসভাতেও এই বিল আনার ঘোষণা করেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী নিজেই বলেছেন যে, তিনি বিধানসভায় এই আইন পেশ করবেন।

Back to top button