টাইমলাইনভারত

JNU-এর হোস্টেলে ঢুকে বাম ছাত্র সংগঠনের সদস্যকে মারধরের অভিযোগ ABVP-এর বিরুদ্ধে

বাংলা হান্ট ডেস্কঃ দেশের নামি বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি হল জওহর লাল নেহরু বিশ্ববিদ্যালয় (Jawaharlal Nehru University)। আর এবার এই বিশ্ববিদ্যালয় বিতর্কে উঠে এসেছে। বামপন্থী আর ডানপন্থী ছাত্ররা আরও একবার মুখোমুখি। যদিও এবার আর আগের মতো এত বড় ঝামেলা সৃষ্টি হয় নি। তবে হাতাহাতি এবারও হয়েছে। বুধবার JNU-এর হোস্টেলে ঢুকে এক ছাত্রকে মারধরের অভিযোগ উঠেছে। মার খাওয়া ছাত্র বিবেক পান্ডের মুখ, হাত আর কোমরে আঘাত পেয়েছে।

বসন্ত কুঞ্জ নর্থ থানার পুলিশ মারপিটের ধারায় মামলা দায়ের করেছে। বিবেক পান্ডে পুলিশকে অভিযোগ জানিয়ে বলেছে যে, বুধবার রাত প্রায় ১২ঃ৪০ নাগাদ নিজের হোস্টেলেই ছিল সে। তখনই ডানপন্থী ছাত্র সংগঠনের ১০ জনের মতো ছাত্র তাঁর হোস্টেল রুমের বাইরে এসে তাঁকে ডাকাডাকি করে। সে বাইরে আসলে, তাঁরা তাঁর সাথে ঝগড়া শুরু করে।

বিবেক জানায়, বিবাদ বাড়লে অভিযুক্তরা তাঁকে মারধর শুরু করে। তাঁদের মারধরে বিবেকের মুখে আঘাত লাগে। বিবেক কয়েকজনের নামও নেয় যারা তাঁর উপর এই হামলা করেছিল। তবে সবাইকে সে চেনেনা বলে তাঁদের নাম বলতে পারেনি সে। বিবেক বলে যে, অভিযুক্তরা নেশাগ্রস্ত ছিল।

বিবেক এও বলে, এরা তাঁরাই যারা পাঁচ জানুয়ারি হোস্টেলে ঢুকে ছাত্রদের মারধর করেছিল। উল্লেখ্য, জানুয়ারিতে JNU ক্যাম্পাসে হওয়া মারপিটের ঘটনায় দুই ছাত্র সংগঠনই একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছিল। আর এই নিয়ে বাম ছাত্র সংগঠন সংসদ ভবন পর্যন্ত মার্চ বের করার চেষ্টাও করেছিল।

Back to top button