আন্তর্জাতিকটাইমলাইন

নির্বাচনে জয়লাভ করেই ক্ষমতা হস্তান্তরের কাজ শুরু করেছেন জো বিডেন, লঞ্চ করলেন ওয়েবসাইট এবং ট্যুইটার হ্যান্ডেল

Bangla Hunt Desk: মার্কিন নব রাষ্ট্রপতি জো বিডেন (Joe Biden) নির্বাচনে জয়লাভ করেই রবিবার থেকে ক্ষমতা হস্তান্তর এবং নতুন সরকার গঠনের কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন। নিজের কাজ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য BuildBackBetter.com নামে একটি ওয়েবসাইট এবং @Transition46 নামে একটি ট্যুইটার হ্যান্ডেল লঞ্চ করেছেন।

 

বিডেনের প্রতিশ্রুতি
নির্বাচনের প্রচারকালে বিডেন বলেছিলেন, ‘আমরা প্রতিদ্বন্ধি হলেও শত্রু নই, আমরা আমেরিকান। রাজনীতি একটি নিরলস ও অন্তহীন যুদ্ধ প্রক্রিয়া কখনই হতে পারে না। রাজনীতির উদ্দেশ্য হল সমস্ত দেশবাসীর জন্য কিছু করা। সমস্যার মধ্যে ঠেলে ফেলা দেওয়া নয়, সমস্যার সমাধান করে ন্যায়বিচারের ব্যবস্থা করা। মানুষের জীবন যাত্রার মান উন্নত করে সকলকে সমান অধিকার প্রদান করা’।

বিডেনের কৃতজ্ঞতা স্বীকার
নির্বাচনে জয়লাভের পর ওপর একটি ট্যুইট করে দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বিডেন লেখেন, ‘আমাকে আমেরিকার রাষ্ট্রপতি পদে নির্বাচন করার জন্য আপনাদের অনেক অনেক ধন্যবাদ। সামনের কাজ অনেক কঠিন হতে চলেছে। তবে আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আমাকে যারা ভোট দিয়েছেন বা দেননি সকলেই আমি সমান চোখে দেখব’।

প্রতিশ্রুতি পূরণের লক্ষ্যে এগোচ্ছেন বিডেন
মার্কিন রাষ্ট্রপতি জো বিডেন এবং উপ-রাষ্ট্রপতি কমলা হ্যরিসের (ভারতীয় বংশোদ্ভূত) সামনে করোনা সমস্যা, অর্থনৈতিক সংস্কার, বর্ণ বৈষম্য এবং জলবায়ু পরিবর্তনের মতো কঠিন বিষয় উপস্থিত হয়েছে। নির্বাচনে প্রচারের সময় জনগণকে প্রতিশ্রুতি দিয়েছিলেন করোনা নির্মূল এবং অর্থ সংক্রান্ত বিষয়ে দ্রুতই কাজ করবেন রাষ্ট্রপতি বিডেন। নির্বাচনে জয়লাভ করে এবার সেই প্রতিশ্রুতি পূরণের দিকেই এগোচ্ছেন বিডেন (Joe Biden)।

প্রসঙ্গত, আগামী ২০ শে নভেম্বর মার্কিন রাষ্ট্রপতি জো বিডেন ৭৮ বছরে পা রাখবেন। সেইসঙ্গে আগামী ২১ শে জানুয়ারী ২০২১ সালে তিনি আমেরিকার ৪৬ তম রাষ্ট্রপতি পদে শপথ নেবেন।

Back to top button