আন্তর্জাতিকটাইমলাইনভারত

আমেরিকাবাসীর মুখে শোনা গেল জয় শ্রী রামের জয়ধ্বনি, টাইমস স্কোয়্যারে ফুটে উঠল রাম মন্দিরের ছবি

Bangla Hunt ডেস্কঃ কথা রাখল বন্ধু দেশ আমেরিকা (America)। নিউ ইয়র্কের টাইমস স্কোয়্যারের (Times Square) বিশাল বিলবোর্ডে ফুটে উঠেছিল ভগবান রাম এবং রাম মন্দিরের ছবি। ৫ ই আগস্ট অযোধ্যায় রাম মন্দিরের (Ram temple) ভূমি পূজার অনুষ্ঠান নির্বিঘ্নে সম্পন্ন হল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra modi) হাত দিয়ে ভূমি পূজার শুভ সূচনা হয়েছিল। এবার নির্মিত হবে বহু প্রতিক্ষিত রাম মন্দির। গোটা দেশ এদিন এই উৎসবে সামিল হয়েছিল।

আলোর সাজে সেজেছিল অয্যোধ্যা
অযোধ্যায় ভূমি পূজনের শুভ সময়ের সাথে সাথে গোটা দেশবাসী বাড়িতে থেকেই শঙ্খ, ঘণ্টা বাজিয়ে, ভগবান রামের পূজা করে এই উৎসবে সামিল হয়েছিল। আর সন্ধ্যের সময় গোটা অযোধ্যা জুড়ে দেখা দিল আলোর মেলা। এযেন অকাল দীপাবলি। আলো, আতসবাজি দিয়ে আলোর রোশনাইয়ে ভোরে উঠেছিল গোটা দেশ।

ভারতবাসী যখন নিজেদের বাড়িতে প্রদীপ জ্বালিয়ে, বাজি ফাটিয়ে এই পবিত্র দিনের উৎসবে মতোয়ারা ছিল, ঠিক সেই সময়েও আমেরিকার ভারতীয় নাগরিকরাও ভগবান রামের প্রতি তাঁদের শ্রদ্ধা অর্পন করেছিলেন।

উৎসবে সামিল হয়েছিল মার্কিনবাসীও
ভারতবাসীর পাশাপাশি এই উৎসবে সামিল হয়েছিল মার্কিন মুলুকও। আমেরিকায় থাকা ভারতীয়রা এদিন ভগবান রামের উদ্দ্যেশ্যে আনন্দে মেতে উঠেছিল। নিউ ইয়র্কের টাইমস স্কোয়্যারের বিশাল বিলবোর্ডে ফুটে উঠেছিল ভগবান রাম এবং রাম মন্দিরের ছবি। ভারতীয় সময় আটটা নাগাদ এই উৎসবে সামিল হয়েছিল আমেরিকা বাসীও। সেই সঙ্গে উজ্জ্বল অক্ষরে ফুটে উঠেছিল ‘‌জয় শ্রীরাম’ শ্লোগানও।

Back to top button
Close