টাইমলাইনফুটবলখেলা

কিবুর দলের বিরুদ্ধে ইস্টবেঙ্গলের পতন রোধ করা দেবনাথকে এক রাতেই মধ্যেই তুলে নিলো এটিকে মোহনবাগান

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ১৬ ই আগস্ট সন্ধ্যা। মরশুমে শুরুর আগে অনুশীলন ম্যাচ খেলতে নেমেছিল ইমামি ইস্টবেঙ্গল। নৈহাটি বঙ্কিম অঞ্জলি স্টেডিয়ামে মূলত তরুণ ও অনভিজ্ঞ ফুটবলারদের দলে সুযোগ দিয়েছে ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট। সামনে প্রতিপক্ষ অভিষেক ব্যানার্জীর নিজস্ব ক্লাব এবং কিবু ভিকুনার কোচিংয়ে থাকা ডায়মন্ডহারবার এফসি। মরশুমের প্রথমবার মাঠে নেমে ডায়মন্ডহারবার এফসির বিরুদ্ধে ম্যাচ গোলশূন্য ড্র করেন ইস্টবেঙ্গলের ফুটবলাররা। তার মধ্যেও সর্মথকরা খুশি ছিলেন কারণে একটি ইতিবাচক দিক তারা দেখতে পেয়েছিলেন।

ইস্টবেঙ্গল জিততে না পারলেও দুই থেকে তিনবার নিশ্চিত বাঁচিয়ে দলের পতন রোধ করেছিলেন ইস্টবেঙ্গলের গোলরক্ষক। এর আগে কলকাতার ফুটবলপ্রেমীরা খুব বেশি তার নাম শোনেননি। কিন্তু মাত্র একটি অনুশীলন ম্যাচেই নিজের রিফ্লেক্স এর মাধ্যমে দর্শকদের মন জিতে নিলেন গোলরক্ষক দেবনাথ মন্ডল। কার্যত একার হাতে ইস্টবেঙ্গলের পতন রোধ করেন তিনি অনুশীলন ম্যাচে।

ওই দুর্দান্ত পারফরম্যান্স এরপর কেটে ছিল মাত্র ২২ ঘণ্টা। আর মধ্যেই ইস্টবেঙ্গল ভক্তদের অবাক করে দেবনাথকে সই করিয়ে নিল এটিকে মোহনবাগান। কাল ফিজার খেলা একবার মাত্র দেখেই উচ্ছ্বসিত প্রশংসা করছিল ইস্টবেঙ্গল ভক্তরা তাকেই পরেরদিন চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব সই করতে দেখে আশ্চর্য হয়েছেন অনেকেই। কিন্তু লাল হলুদ জার্সি গায়ে ম্যাচ খেলার ২৪ ঘন্টার মধ্যে কি করে তাকে চিরপ্রতিদ্বন্দ্বী রাত তুলে নিলেন নিজেদের ঝুলিতে!

জানা গেছে যে দেবনাথের সঙ্গে নির্দিষ্ট কোন চুক্তি ছিল না লাল-হলুদ ক্লাবের। তাকে ট্রায়ালে ডাকা হয়েছিল। তার পারফরম্যান্স পছন্দ হওয়ায় তিনি প্রস্তুতি ম্যাচের চুক্তিতে মাঠে নামার সুযোগ পান। কিন্তু ইমাম ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট ঠিকঠাক তাকে নিয়ে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগেই কাজ করে ফেলল এটিকে মোহনবাগানের সুদক্ষ ম্যানেজমেন্ট। এর আগেও তারা পরিচয় দিয়েছে যে তারা খেলোয়াড় সই করাতে কতটা ওস্তাদ। যে সময়ে তারা শুধুমাত্র এটিকে হিসেবে কাজ করতেন তখন থেকেই একাধিক অস্ত্র ট্রেনিং করিয়ে সকলকে চমক লাগাতেন সেই ম্যানেজমেন্ট। তবে দেবনাথকে তুললেও আগে থেকেই এটিকে মোহনবাগানে ৪ গোলরক্ষক রয়েছে। তাই প্রথম একাদশে দেবনাথের সুযোগ কোনভাবেই হবে না। মনে করা হচ্ছে খুব সম্ভবত তাকে আই লিগে কোন ক্লাবে লোনে পাঠানো হতে পারে প্রয়োজন হলে।

Related Articles