ক্রিকেটখেলাটাইমলাইন

কোহলিই বিশ্বসেরা, ও না খেললে আমাদের অনেক সুবিধা হবে, অজি হেডকোচ জাস্টিন ল্যাঙ্গার

বাংলা হান্ট ডেস্কঃ ইতিমধ্যে ভারতের অস্ট্রেলিয়া সফরে ঢাকে কাঠি পড়ে গিয়েছে। আগামী 27 শে নভেম্বর থেকে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে। তার আগে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচ জাস্টিস লাঙ্গার জানিয়ে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলির মতো ক্রিকেটার তিনি জীবনে দেখেননি। উনার মতে যত ক্রিকেটার উনি দেখিয়েছেন তার মধ্যে কোহলিই সেরা।

আগামী 27 শে নভেম্বর ওয়ানডে ম্যাচ শুরু হচ্ছে ভারতের অস্ট্রেলিয়া সফর। প্রথমে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ তারপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং সবশেষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দুই দল। আড়াই মাস ধরে চলবে ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে এই সিরিজ। তবে প্রথম টেস্ট খেলার পর পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে আসবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি, অর্থাৎ শেষ তিনটি টেস্টে অস্ট্রেলিয়া বিরুদ্ধে খেলবেন না অধিনায়ক কোহলি। সন্তান জন্মানোর সময় স্ত্রী অনুষ্কা শর্মার পাশে থাকতে চান কোহলি আর সেই কারণেই তিনি দেশে ফিরে আসবেন।

ভারত অধিনায়ক বিরাট কোহলি কে নিয়ে অজি হেডকোচ জাস্টিস লাঙ্গার বলেন, ” আগেও বলেছি এখনও বলছি আমার দেখা সেরা ক্রিকেটার বিরাট কোহলি। শুধুমাত্র ওর ব্যাটিংয়ের জন্যই নয় খেলার প্রতি ওর প্যাশন, এনার্জি, ফিল্ডিং করার সময় যে ভাবে এনার্জি নিয়ে ফিল্ডিং করে এই সমস্ত কিছু দেখে আমি কোহলির ফ্যান হয়ে গিয়েছি।” এরই পাশাপাশি শেষ তিনটি টেস্টে কোহলির না থাকা প্রসঙ্গে লাঙ্গার বলেন কোহলির মতো একজন ক্রিকেটার শেষ তিনটি টেস্টে না থাকলে সেটা সিরিজের ওপর প্রভাব পড়বে। তবে আমাদের আত্মতুষ্টি হলে চলবে না। এই ভারতীয় দল অসাধারণ, কোহলিকে ছাড়াও সিরিজ জিততে পারে ভারত।

Back to top button