fbpx
টাইমলাইনরাজনীতি

কাস্তে ছেড়ে দিলীপ ঘোষের হাত থেকে পদ্ম তুলে নিলেন প্রাক্তন সিপিএম সাংসদ জ্যোতির্ময়ী সিকদার

বাংলা হান্ট ডেস্কঃ বিজেপিতে (Bharatiya Janata party) যোগ দিতে চলেছেন প্রাক্তন সিপিএম (Cpim) সাংসদ জ্যোতির্ময়ী সিকদার (Jyotirmoyee Sikdar)। জাকার্তা এশিয়াডে জোড়া সোনাজয়ী এই অ্যাথলিট কাস্তে ছেড়ে এবার হাতে পদ্ম তুলে নিলেন। একদিকে তৃণমূলের দুই হেভিওয়েট নেতা মন্ত্রী বিজেপিতে যোগ দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন। আরেকদিকে, সিপিএম এর প্রাক্তন সাংসদকে দলে টানছেন দিলীপ ঘোষ। ২১ নির্বাচনের আগে বেশ বড়সড় রাজনৈতিক ফায়দা দেখেছে বঙ্গ বিজেপি।

নদীয়ার রানাঘাট থেকে ২০০৯ সালে সিপিএমের টিকিটে নির্বাচনে লড়ে লোকসভার সদস্য হন জোড়া সোনাজয়ী এই অ্যাথলিট। এরপরের নির্বাচনে দাঁড়ালে তিনি আর জিততে পারেন নি যদিও। আর এরপর থেকেই দলের সঙ্গে ওনার দূরত্ব ক্রমশ্য বাড়তেই থাকে।

উল্লেখ্য, ২১ এর নির্বাচনের আগে ঘুঁটি সাজাচ্ছে বঙ্গ বিজেপি। আর এরজন্য রাজ্য কমিটিতে করা হয়েছে বড়সড় রদবদল। নতুন মুখে এনে দেওয়া হয়েছে বড় চমকও। একদিকে যেমন তৃণমূলকে উৎখাত করার জন্য উঠেপড়ে লেগেছে বিজেপি, তেমনই আরেকদিকে সিপিএম এর শেষ সম্বল টুকুও কাড়তে চায় গেরুয়া শিবির। আর এই নিয়ে গোটা রাজ্য জুড়ে চালানো হচ্ছে বড় অভিযান।

যদিও এটাই প্রথম না যে সিপিএম থেকে কাউকে দলে টানছে বিজেপি। এর আগে মালদা সিপিএম-এর দাপুটে নেতা খগেন মুর্মুকে দলে নিয়েছিল বিজেপি। আর শুধু দলে নেওয়াই না, ওনাকে লোকসভা ভোটের প্রার্থীও করা হয়েছিল। খগেন মুর্মুও নিরাশ করেন নি পদ্ম শিবিরকে। ২০১৯ এর নির্বাচনে তৃণমূলের হেভিওয়েট প্রার্থী মৌসম নূরকে হারিয়ে হাসিল করে নিয়েছিলেন বড় জয়। এবার  জ্যোতির্ময়ী সিকদারকে দলে টেনে সেরকমই কিছু চমকের আশায় রয়েছে বিজেপি নেতৃত্ব।

Back to top button
Close