টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘এমনটা করা একদমই ঠিক নয়’, সুজিত বসুর ‘বুর্জ খলিফা’কে কাঠগড়ায় তুললেন কল্যাণ ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ চলছে বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজো (durga puja)। এই সময় পুজোর আনন্দে মেতে উঠেছে বঙ্গবাসী। তবে পুজোর আনন্দের মাধ্যেই কিছু বিষাদের সুর থেকে গেল। যেমন, লেসার শো বন্ধের পর প্রতিমা দর্শন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীভূমি কর্তৃপক্ষ। এখানেই শেষ নয়, হল আরও বিতর্ক।

‘বুর্জ খলিফা’ বানিয়ে মানুষকে তাক লাগিয়ে দিলেও, আবার এখানকার ভিড়ের কারণে করোনা বিধি লঙ্ঘিত হচ্ছে বলে অভিযোগ করে বসলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্য়ায় (kalyan banerjee)। দমকল মন্ত্রী সুজিত বসুর (sujit basu) ক্লাবের পুজো নিয়ে কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়ের এমন মন্তব্য শুনে কিছুটা অস্বস্তিতে পড়ে গেল শাসক দল।

শ্রীরামপুর গান্ধী ময়দানে নবমী পুজো সেরে শ্রীরামপুর সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্য়ায় বলেন, ‘এমনিতে সুজিত খুবই ভালো ছেলে। তবে ওঁর এই বিষয়ে আরও দায়িত্বশীল হওয়া উচিত ছিল। বাড়ি হোক বা আলো, বিমানবন্দের একটা নির্দিষ্ট রেডিয়াস মেনেই করতে হয়। যাতে সেক্ষেত্রে কোন সমস্যা না হয়। তো আমরা মনে হয় না এক্ষেত্রে ওরা সেই দিকটা খেয়াল রাখতে পেরেছিল। তবে এই জিনিসটা মনে হয় না খুব একটা ঠিক হয়েছে বলে’।

তিনি আরও বলেন, ‘এই করোনার মধ্যে কেন আমি এত বেশি মানুষকে আমন্ত্রণ করব? ভিড় কেন করব? করোনার মধ্যে আমাদের মূল লক্ষ্য হচ্ছে- পুজো হলেও, যাতে ভিড় যাতে বেশি না হয় সেদিকে লক্ষ্য রাখা। তাই লক্ষ লক্ষ মানুষ যেখানে এসে ভিড় করবে, এমনটা করা আমাদের একদমই ঠিক নয়। তাই ভাইরাসের দিকটা মাথায় রেখে খোলামেলা পরিবেশ রাখতে হত। কিন্তু তুমি সবকিছু আটকে বদ্ধ করে দিয়ে বিরোধী বিষয় দাঁড় করালে’।

Related Articles

Back to top button