টাইমলাইনআন্তর্জাতিক

ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসকে উপরাষ্ট্রপতির পদপ্রার্থী হিসেবে নির্বাচন করল ডেমোক্রেটিক পার্টি, অসন্তোষ প্রকাশ করলেন ট্রাম্প

আমেরিকায় রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে চর্চা আরো একবার খবরের শিরোনামে আসতে শুরু হয়েছে। এর মধ্যে ভারতীয়-আমেরিকান সম্প্রদায়ের জন্য আরো একটা বড়ো খবর সামনে এসেছে। আসলে আমেরিকার রাষ্ট্রপতি নির্বাচনের ডেমোক্রেটিক পার্টির পদপ্রার্থী জো বিডেন এক ভারতীয় বংশোদ্ভূতকে উপরাষ্ট্রপতির পদপ্রার্থী হিসেবে নির্বাচিত করেছেন।

ক্যালিফোর্নিয়ার সিনেটর কমলা হ্যারিসকে নিজের পার্টির তরফ থেকে উপরাষ্ট্রপতি পদের জন্য পদপ্রার্থী হিসেবে নির্বাচিত করেছেন জো বিডেন। বলা হচ্ছে, মার্কিন ইতিহাসে এই প্রথম কোনো ভারতীয় বংশোদ্ভূত মহিলা প্রধান রাজনৈতিক দলের হয়ে প্রেসিডেন্ট নির্বাচনের লড়াইতে অংশীদার হবেন।

জো বিডেন টুইটের মাধ্যমে বিষয়টি জানিয়েছেন, যারপর ভারতীয়-আমেরিকা সমাজের মধ্যে একটা খুশির হাওয়া দেখা গেছে। জো বিডেন টুইটে বলেছেন, ” এটা বলতে গিয়ে আমি খুব গর্বিত বোধ করছি যে কমলা হ্যারিসকে উপরাষ্ট্রপতি পদের জন্য নির্বাচন করেছি।”

বিডেন কমলা হ্যারিসের প্রশংসা করতে গিয়ে বলেছেন, উনি খুবই সাহসী যোদ্ধা এবং একজন উচ্চমানের আমলা। জো বিডেনের টুইটের পর কমলা হ্যারিস টুইট করে ধন্যবাদ জানিয়েছেন। কমলা আরো বলছেন, “আমি জো বিডেনকে কমান্ডার ইন চিফ তথা রাষ্ট্রপতি পদে বসানোর জন্য যা করার প্রয়োজন তাই করবো।

উনি আমদের জন্য সারা জীবন লড়াই করেছেন এবং উনি আমেরিকাবাসীকে একত্রিত করতে পারবেন।” যদিও এবিষয়ে ডোনাল্ড ট্রাম্প কমলা হ্যারিস এর নিন্দা করেছেন। ট্রাম্প কমলা হ্যারিদের কাজ ঠিক নয় বলেও সমালোচনা করেছেন।

Related Articles