টাইমলাইনবিনোদন

মাদক আর পাবজিতে শেষ তরুণ প্রজন্ম, ‘অগ্নিপথ’ প্রকল্পই বাঁচাবে, সরব কঙ্গনা

বাংলাহান্ট ডেস্ক: ভিন্ন ধরনের মতামত রাখার জন্য বরাবরই আলাদা পরিচিতি রয়েছে কঙ্গনা রানাওয়াতের (Kangana Ranaut)। কিছুদিন আগেও পয়গম্বর বিতর্কে সবার বিপরীতে গিয়ে প্রাক্তন বিজেপি নেত্রী নুপূর শর্মার পাশে দাঁড়িয়েছিলেন তিনি। এবার কেন্দ্রীয় সরকারের ‘অগ্নিপথ’ প্রকল্পের (Agneepath Scheme) হয়ে সুর চড়ালেন অভিনেত্রী।

অতি সম্প্রতি অগ্নিপথ প্রকল্পের ঘোষনা করা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে। সেনাবাহিনীতে চাকরি পাওয়ার ক্ষেত্রে বেশ কিছু নিয়ম বদলেছে। এই প্রকল্পের বিরুদ্ধেই ক্ষোভ প্রকাশ করছে গোটা দেশ। কিন্তু কঙ্গনা তো চিরকাল স্রোতের উলটো দিকে হাঁটতেই বেশি পছন্দ করেন। এবারেও অগ্নিপথ প্রকল্পের সমর্থন করেই সরকারের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী।


সোশ্যাল মিডিয়ায় কঙ্গনা লিখেছেন, ‘ইজরায়েলের মতো বেশ কিছু দেশে যুবকদের জন্য সেনা প্রশিক্ষণ বাধ্যতামূলক করা হয়েছে। কয়েক বছর সেনাবাহিনীতে থেকে নিয়মানুবর্তিতা, দেশপ্রেম শেখে সকলে। নিজের দেশের সীমানা রক্ষা করার অর্থ কী সেটা বোঝে।’

তিনি আরো লিখেছেন, ‘অগ্নিপথ প্রকল্প শুধু কেরিয়ার তৈরি করা, কর্মসংস্থান আর টাকা রোজগারেই সীমাবদ্ধ নেই। আগেকার দিনে সকলে গুরুকুলে শিক্ষাগ্রহণ করতে যেত। এটাও তেমনি, শুধু এখানে টাকা দেওয়া হচ্ছে। যে হারে তরুণ প্রজন্ম মাদক আর পাবজির নেশায় শেষ হয়ে যাচ্ছে, এটা তাদের জন্য খুব জরুরি। সরকারের এই উদ্যোগের প্রশংসা করুন।’

কী এই অগ্নিপথ প্রকল্প? কেন্দ্রীয় সরকারের এই নয়া প্রকল্পে যুবকরা চার বছরের জন্য সেনাবাহিনীতে যোগ দিতে পারবে। ১৭ বছর থেকে ২১ বছর পর্যন্ত এই প্রকল্পের সুবিধা পাওয়া যাবে। তবে চলতি বছরে ভর্তির সময়ে ২৩ বছরের যুবকরাও এই প্রকল্পের অংশ হতে পারবে। এমতাবস্থায় চার বছরের পর আর্থিক পরিস্থিতি কী হবে সেটা চিন্তা করেই বিক্ষোভ চলছে দেশে।

Related Articles

Back to top button