টাইমলাইনবিনোদন

ফিরেই চেনা মেজাজে, ‘পাঠান’এর দেখনদারি নিয়ে শাহরুখকে একহাত নিলেন কঙ্গনা

বাংলাহান্ট ডেস্ক: ঘটনাবহুল সময় চলছে বলিউডে। মঙ্গলবারই দীর্ঘ দু বছরের নির্বাসন শেষে টুইটারে প্রত‍্যাবর্তন হয়েছে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের (Kangana Ranaut)। আর তার পরদিনই চার বছরের অপেক্ষা শেষে বড়পর্দায় কামব‍্যাক করেছেন শাহরুখ খান (Shahrukh Khan)। মুক্তি পেয়েছে ‘পাঠান’ (Pathan)। বহু বিতর্ক শেষে পর্দায় এসেছে ছবিটি। দর্শকদের প্রাথমিক প্রতিক্রিয়াও মন্দ নয়। কিন্তু বরাবরের মতো উল্টোদিকে হেঁটে বলিউড তথা পাঠানের উদ্দেশে তোপ দেগেছেন কঙ্গনা।

টুইটারে অভিনেত্রী কতটা সক্রিয় ছিলেন তা সকলেই জানেন। কিন্তু হিংসা ছড়ানোর অভিযোগে বছর দুই আগে টুইটার থেকে বিতাড়িত হন তিনি। তারপর থেকে যাবতীয় বিষয়ে মতামত দেওয়ার জন‍্য ইনস্টাগ্রাম প্ল‍্যাটফর্মটাই ব‍্যবহার করতেন কঙ্গনা। তবে টুইটারে ফিরে সেখানকার প্রয়োজন ফুরিয়েছে অভিনেত্রীর।

কঙ্গনা রানাওয়াত,শাহরুখ খান,পাঠান,টুইট,ব‍্যবসা,kangana ranaut,shahrukh khan,tweet,pathan
কামব‍্যাক করেই আবারো পুরনো ফর্ম ধরে নিয়েছেন তিনি। সরাসরি বলিউড এবং পরোক্ষ ভাবে ‘পাঠান’কে কটাক্ষ করেছেন কঙ্গনা। একের পর এক টুইটে শ্লেষ মিশিয়ে তিনি লিখেছেন, ফিল্ম ইন্ডাস্ট্রি এতই বোকা এবং অভদ্র যে সিনেমার সাফল‍্য বোঝাতে টাকার অঙ্ক দেখায়।

কঙ্গনার কথায়, শিল্পের উৎপত্তি মন্দিরে। তারপর তা পৌঁছেছে সাহিত‍্য, থিয়েটার, সিনেমায়। কিন্তু সিনেমা ইন্ডাস্ট্রি লক্ষ লক্ষ, কোটি কোটি টাকা কামানোর জায়গা নয়। শিল্পীরাই পূজিত হন, ইন্ডাস্ট্রিয়ালিস্টরা নন। তাই শিল্পীরা যদি দেশের শিল্প, সংষ্কৃতিকে নষ্ট করে তাহলে সেটা যেন অন্তত লজ্জাহীন ভাবে না করেন।

এরপর নিজের ফিল্মি কেরিয়ারের প্রসঙ্গ টেনে এনেছেন কঙ্গনা। তাঁর দাবি, ছোট থেকে নিজের পছন্দ মতো ছবি দেখার সুযোগ পাননি তিনি। কারণ দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গের মতো ছবি বক্স অফিসে সবসময় টাকার অঙ্ক ঝুলিয়ে রাখত। কিন্তু তাঁর নিজের কেরিয়ারের শুরুর কোনো ছবিরই টাকার অঙ্ক তিনি জানতে পারেননি। শুধু শুনেছেন ছবি হিট হয়েছে।

২০১২-১৩ সাল থেকেই ১০০ কোটি ক্লাবের কথা শুনতে শুরু করেন বলে লিখেছেন কঙ্গনা। তাঁর নিজের ছবি কুইন-ও ৮৫ কোটি টাকার ব‍্যবসা করেছিল। কিন্তু সময় এগোনোর সঙ্গে সঙ্গে বিষয়টা এতটাই বাড়াবাড়ির পর্যায়ে চলে যায় যে এখন প্রযোজকরা টাকা খাইয়ে মিথ‍্যে ব‍্যবসার অঙ্ক দেখাচ্ছে বলে দাবি করেছেন কঙ্গনা।

অনেকেই মনে করছেন, ‘পাঠান’ অগ্রিম বুকিংয়ের অঙ্ক দেখেই খোঁচা মেরেছেন কঙ্গনা। সরাসরি ছবির নাম না নিলেও কটাক্ষ যে শাহরুখের প্রতিই ছিল তা বুঝতে বাকি থাকেনি কারোরই। এমনকি অনেকে ব‍্যঙ্গ করেছেন, ফিরতে না ফিরতেই আবার ব‍্যান হওয়ার উপক্রম করেছেন কঙ্গনা।

Related Articles