টাইমলাইনবিনোদন

পোশাক কেনারও টাকা ছিল না, নিজের ডিজাইন করা পোশাকেই প্রথম জাতীয় পুরস্কার নেন কঙ্গনা

বাংলাহান্ট ডেস্ক: অভিনয় জগতে তিনি ‘কুইন’। বলিউডে বলা যায় নিজের আলাদা একটি ব্র্যান্ড তৈরি করে নিয়েছেন তিনি। ঠিক ধরেছেন, বলি কুইন কঙ্গনা রানাওয়াতের (kangana ranawat) কথাই বলা হচ্ছে। অভিনয়ে তাঁর প্রতিভা নিয়ে নতুন কিছু বলার নেই। কুইন, মণিকর্ণিকা, তনু ওয়েডস মনু, জাজমেন্টাল হ্যায় কেয়া একের পর এক ছবিতে নিজের অভিনয় দক্ষতা তুলে ধরেছেন কঙ্গনা।

আর এই অভিনয় দক্ষতার জেরেই তিন তিনটি জাতীয় পুরস্কার (national award) জিতে নিয়েছেন অভিনেত্রী। ২০০৮ সালে মধুর ভান্ডারকরের ‘ফ‍্যাশন’ ছবির জন‍্য সেরা সহ অভিনেত্রীর জাতীয় পুরস্কার জিতে নেন কঙ্গনা। গত ২৩ জানুয়ারি সেই বিশেষ দিনের ১১ বছর পূর্ণ হল। সেই উপলক্ষে তৎকালীন রাষ্ট্রপতি প্রতিভা পাটিলের থেকে জাতীয় পুরস্কার নেওয়ার মুহূর্তের ছবি শেয়ার করে নেন কঙ্গনা। সেই সঙ্গে একটি অজানা তথ‍্যও ফাঁস করেন তিনি। প্রথম জাতীয় পুরস্কার নেওয়ার সময় নিজেই নিজের পোশাক ডিজাইন করেছিলেন কঙ্গনা।

টুইটে অভিনেত্রী লেখেন, ‘প্রথম জাতীয় পুরস্কার, বহু বিশেষ স্মৃতি জড়িয়ে রয়েছে এর সঙ্গে। জাতীয় পুরস্কার জয়ী সবথেকে কম বয়সী অভিনেত্রীদের মধ‍্যে আমি একজন ছিলাম। তাও আবার একজন মহিলা রাষ্ট্রপতির থেকে একটি মহিলা কেন্দ্রিক ছবির জন‍্য। নিজের পোশাক আমি নিজেই ডিজাইন করেছিলাম। বিশেষ কিছু কেনার সামর্থ্য ছিল না। পোশাকটি খুব একটা খারাপ নয়, তাইনা?’

https://twitter.com/KanganaTeam/status/1353006268722651143?s=19

প্রসঙ্গত, ২০০৮ সালে মুক্তি পায় পরিচালক মধুর ভান্ডারকরের ছবি ‘ফ‍্যাশন’। এই ছবিতে কঙ্গনার চরিত্রের নাম ছিল সোনালি গুজরাল। অসাধারন অভিনয়ের দরুন সেরা সহ অভিনেত্রীর জন‍্য জাতীয় পুরস্কার জিতে নেন তিনি। সেরা অভিনেত্রীর জন‍্য জাতীয় পুরস্কার জিতে নেন প্রিয়াঙ্কা চোপড়া। এরপর ২০১৪ ও ২০১৫ সালে কুইন ও তনু ওয়েডস মনু রিটার্নস ছবির জন‍্য পরপ‍র জাতীয় পুরস্কার জিতে নেন কঙ্গনা।

Back to top button