টাইমলাইনভারত

পুজোর রাতে দুর্ঘটনার কবলে তীর্থযাত্রীবাহী গাড়ি! কানপুরে মৃত ২৬, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

বাংলা হান্ট ডেস্কঃ ভয়ঙ্কর দুর্ঘটনা উত্তরপ্রদেশের (Uttar Pradesh) কানপুরে (Kanpur)। পুজোর শুরু হতেই দুর্ঘটনা আর তার জেরে ইতিমধ্যেই প্রাণ গিয়েছে ২৬ জনের। গুরুতর যখন কমপক্ষে ২০ জন। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) শোক প্রকাশ করেছেন এবং মৃত ও আহতদের পরিবার কিছু ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছেন।

গতকাল রাতে উত্তর প্রদেশের কানপুর ঘাট এলাকায় একটি ট্রাক্টর ট্রলি পড়ে যায় জলে। মুহূর্তের মধ্যে মারা যান অসংখ্য তীর্থযাত্রী। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সূত্রের খবর, তীর্থযাত্রী বোঝাই ট্রাক্টর ট্রলিটি উন্নাওয়ের চন্দ্রিকা দেবী মন্দির থেকে ফিরছিল আর সেই সময় আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরের মধ্যে পড়ে যায় সেটি। গাড়ির মধ্যে থাকা ৫০ জন যাত্রীর মধ্যে তৎক্ষণাৎ মৃত্যু হয় ২৬ জনের। বাকিরা গুরুতর জখম।

গতকাল রাতে দুর্ঘটনা ঘটতেই তৎক্ষণাৎ উদ্ধার কার্যে নেমে পড়েন স্থানীয় বাসিন্দারা। পরবর্তীতে থানায় খবর দেওয়া হলে তৎক্ষণাৎ সেখানে এসে উপস্থিত হয় পুলিশ। পরবর্তীতে শুরু হয় উদ্ধার কার্য। ইতিমধ্যে ২৬ জন তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে। কমপক্ষে ২০ জন আহত। তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে মৃত এবং আহতদের পরিবার কিছু যথাক্রমে ২ লক্ষ টাকা এবং ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেন তিনি। একটি টুইট করে প্রধানমন্ত্রী লেখেন, “কানপুরে যে ভয়ংকর দুর্ঘটনা ঘটেছে, তাতে আমি মর্মাহত। যারা নিজেদের প্রিয়জনকে হারালেন, তাদের প্রতি আমি সমবেদনা জানাই। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন। আপনাদের সব রকম সহায়তা করার জন্য চেষ্টা করা হচ্ছে।” প্রধানমন্ত্রীর পাশাপাশি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও এ ঘটনায় শোক প্রকাশ করেছেন।

Related Articles