টাইমলাইনখেলাক্রিকেট

‘এবার তো অহং ছাড়তে হবে”- বিরাট কোহলিকে পরামর্শ কপিল দেবের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ১৫ই জানুয়ারি সন্ধ্যায় বিরাট কোহলি পুরো ক্রীড়া বিশ্বকে একটি বড় ধাক্কা দিয়েছিলেন। বিরাট সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে জানিয়ে দিয়েছেন যে তিনি এখন টেস্ট দলের অধিনায়কত্বও ছাড়ছেন। বিরাট টেস্ট ক্রিকেটে ভারতের সবচেয়ে সফল অধিনায়ক। তাই আচমকা তার এই সিদ্ধান্ত ক্রিকেট বিশ্বকে হতবাক করেছে। এর মধ্যেই বিরাটকে নিয়ে বড় বিবৃতি দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলকে প্রথম বিশ্বকাপ জেতানো অধিনায়ক কপিল দেব।

বিরাট কোহলির অধিনায়কত্ব ছাড়ার পর তার সিদ্ধান্ত নিয়ে বিবৃতি দিয়েছেন সারা বিশ্বের অভিজ্ঞ তারকারা। ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক, কপিল দেব বলেছেন যে অধিনায়কত্ব ছাড়ার পরে, বিরাটকেও তার অহং ত্যাগ করতে হবে। একটি মিডিয়া ওয়েবসাইটের সঙ্গে আলাপকালে কপিল বলেন, “আমি যখন অধিনায়ক ছিলাম, তখন সুনীল গাভাস্কারও আমার অধীনে খেলতেন। আমি নিজে শ্রীকান্ত ও মহম্মদ আজহারউদ্দিনের অধিনায়কত্বে খেলেছি। আমাদের কোনো ইগো ছিল না। বিরাটকেও এখন নিজের অহং ত্যাগ করতে হবে। তাকে এখন তরুণ ক্রিকেটারের অধীনে খেলতে হবে।”

কপিল আরও যোগ করেছেন, “আমি বিরাটের টেস্ট অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তকে স্বাগত জানাই। টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত ঘোষণার পর থেকে অনেক কঠিন সময় পার করছেন তিনি। এটি একটি ভাল সিদ্ধান্ত ছিল কারণ তিনি অনেক চাপের মধ্যে ছিলেন বলে মনে হচ্ছে। আমি নিশ্চিত এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে তিনি নিশ্চয়ই অনেক ভাবনাচিন্তা করেছেন। আমাদের তাকে সমর্থন করা উচিত।

বিরাট কোহলি নিজে তার বার্তায় লিখেছেন, “গত সাত বছর ধরে একটানা কঠোর পরিশ্রম করে দলকে সঠিক পথে নিয়ে যাওয়ার দৃঢ় সংকল্প ছিলাম। আমি আন্তরিকভাবে কাজ করেছি এবং কোন ফাঁকি রাখিনি কাজে। আমি সবসময় আমার দিক থেকে ১২০ শতাংশ দেওয়ায় বিশ্বাসী এবং যদি আমি তা করতে না পারি তবে আমি মনে করি না কাজটা করে যাওয়া সঠিক।”

Related Articles

Back to top button