টাইমলাইনবিনোদন

জন্মের পর দু সপ্তাহ মাতৃদুগ্ধ পায়নি ছেলে তৈমুর, স্বীকারোক্তি করিনার

বাংলাহান্ট ডেস্ক: আইনি জটিলতা কাটিয়ে অতি সম্প্রতি প্রকাশিত হয়েছে করিনা কাপুর খানের (kareena kapoor khan) প্রথম বই ‘করিনা কাপুর খানস প্রেগনেন্সি বাইবেল’। দুই ছেলে তৈমুর (taimur) ও জেহ এর জন্মের সময়কার সম্পূর্ণ সফরটা এই বইয়ে তুলে ধরেছেন অভিনেত্রী। দুবারের অন্তঃসত্ত্বাকালীন সময়েই কাজ চালিয়ে গিয়েছিলেন বেবো। নিজের স্বাস্থ‍্যের খেয়াল রেখে দুদিক কীভাবে সামলেছিলেন তার উত্তরই এই বইতে দিয়েছেন করিনা।

সোমবার ইনস্টাগ্রাম লাইভে এসে বই লঞ্চ করেন বেবো। সেখানেই তিনি জানিয়েছিলেন তৈমুরের তুলনায় ছোট ছেলে জেহ এর জন্মের আগে বেশি অসুস্থ হয়ে পড়েছিলেন অভিনেত্রী। তৈমুর গর্ভে থাকাকালীন কোনো সমস‍্যাই হয়নি তাঁর। সেজন‍্যই দ্বিতীয় প্রেগনেন্সির কথা ভেবেছিলেন করিনা। কিন্তু জেহ এর সময়টা বেশ কঠিন ছিল তাঁর পক্ষে।


তবে করিনা জানান, তৈমুরের জন্মের পরপর তাকে মাতৃদুগ্ধ দিতে পারেননি তিনি। কারণ গর্ভে থাকাকালীন তৈমুর তেমন নড়াচড়া করেনি। তাই দ্রুত সিজার করানো হয়েছিল। এর জেরে শরীরে সমস‍্যা দেখা দিয়েছিল করিনার। বইতে তিনি লিখেছেন, তাঁর মা ববিতা এবং একজন স্বাস্থ‍্যকর্মী সর্বক্ষণই তাঁর পাশে থেকে চেষ্টা করতেন কীভাবে প্রাকৃতিক উপায়ে মাতৃদুগ্ধ তৈরি করা যায়। কিন্তু ডেলিভারির পর দু সপ্তাহ পর্যন্ত কোনো লাভই হয়নি। তারপর থেকে অবশ‍্য সব স্বাভাবিক হয়ে যায়।

অপরদিকে করিনার বই লঞ্চ হওয়ার পরেই তাঁর ছোট ছেলের নাম নিয়ে বিতর্ক তুঙ্গে উঠেছে। শোনা যাচ্ছে দম্পতির ছোট ছেলের নাম জেহ নয়, বরং জাহাঙ্গীর (jahangir)! আদর করে ছেলেকে জেহ বলে ডাকেন করিনা। সম্প্রতি এমনি দাবি উঠেছে।

একটি রিপোর্ট অনুযায়ী, করিনার সদ‍্য প্রকাশিত বই ‘প্রেগনেন্সি বাইবেল’এ একটি ছবির ক‍্যাপশনে ছোট ছেলের নাম ‘জাহাঙ্গীর’ বলে উল্লেখ করেছেন অভিনেত্রী। তবে সোমবার ইনস্টাগ্রাম লাইভে করন জোহরের সঙ্গে নিজের বইয়ের বিষয়ে কথা বলার সময়ে ছোট ছেলের নাম ‘জেহ’ই বলেছেন করিনা।

Related Articles

Back to top button