টাইমলাইনবিনোদন

ভারতে থেকে-খেয়ে ব্রিটিশদের তাঁবেদারি! রাজ পরিবারের জয়ধ্বনি করে জন্মদিনেও মুখ ঝামটা খেলেন করিনা

বাংলাহান্ট ডেস্ক: ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের (Queen Elizabeth II) মৃত‍্যুর পর থেকেই একাধিক তারকানাম লিখিয়েছেন নেটিজেনদের ‘ব‍্যাড বুক’এ। রানির মৃত‍্যুর পর অনেকেই শোকপ্রকাশ করেছিলেন। কয়েকজন আবার অতিরিক্ত ‘দরদ’ দেখিয়ে গুণগান করেছিলেন রানির। তাতেই ক্ষেপেছেন নেটনাগরিকরা। যে ব্রিটিশদের বিরুদ্ধে এত লড়াই করে ভারতকে স্বাধীন করলেন বিপ্লবীরা, এখন তাদেরই জয়ধ্বনি করতে লজ্জা লাগে না?

টলিউডের অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ‍্যায়ের পর এবার নেটনাগরিকদের স্ক‍্যানারে বলিউডের করিনা কাপুর খান (Kareena Kapoor Khan)। ব্রিটিশ রাজ পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েছেন তিনি। নিজে পতৌদির বেগম হয়ে ভাবছেন ব্রিটিশ রাজ পরিবারের পরেই তাঁর স্থান! করিনাকে খোঁচা মারতেও ছাড়ছেন না কেউ।


সোশ‍্যাল মিডিয়ায় কয়েকটি ছবি শেয়ার করেছেন করিনা। ব্রিটেনের প্রয়াত রানি এবং নতুন রাজা তৃতীয় চার্লস ও প্রিন্স উইলিয়ামের ছবি শেয়ার করে হৃদয়ের ইমোজি দিয়েছেন অভিনেত্রী। করিনার কাণ্ড দেখে রেগে আগুন নেটিজেনদের একটা বড় অংশ। অনেকে এটাকে ‘ঔপনিবেশিক’ মানসিকতা বলেও কটাক্ষ করেছেন।

একজন কটাক্ষ করেছেন, করিনা ভাবছেন তিনি যেহেতু নবাব পরিবারের সদস‍্য, তাই আরেক রাজ পরিবারকে সম্মান জানানো উচিত। আরেকজন লিখেছেন, ব্রিটিশ ৭৫ বছর আগে ভারত ছেড়েছে। কিন্তু তাদের বংশধররা এখনো রয়ে গিয়েছে দেশে। যারা ভারতেই খেয়ে, পরে, রোজগার করে ব্রিটিশদের তাঁবেদারি করে।

অবশ‍্য করিনা একা নন। প্রয়াত রানিকে শ্রদ্ধা জানিয়েছেন বলিউডের একাধিক তারকা। তালিকায় রয়েছেন অনুষ্কা শর্মা, সুস্মিতা সেন, অনুপম খের, নেহা ধুপিয়া, অনন‍্যা পাণ্ডে রা। প্রয়াত রানির আত্মার শান্তি কামনা করেছিলেন তাঁরা।


প্রসঙ্গত, বুধবার ৪২ বছরে পা দিলেন করিনা। দিদি করিশ্মা কাপুর, স্বামী সইফ আলি খান ও দুই ছেলেকে নিয়ে জন্মদিন পালন করেছেন তিনি। ছোট ছেলে জাহাঙ্গীরের সঙ্গে কেক কাটতে দেখা গিয়েছে তাঁকে‌। সেই ছবি শেয়ার করেছেন করিশ্মা।

Related Articles